বাহরাইন নেতানিয়াহুকে সফরের আমন্ত্রণ জানিয়েছে

ঢাকা আন্তর্জাতিক নিউজ ডেস্ক: এবার দখলদার ইসরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহুকে বাহরাইনের যুবরাজ সালমান বিন হামাদ বিন ঈসা আলে খলিফা বাহরাইন সফরের আমন্ত্রণ জানিয়েছেন। ইসরায়েলের হিব্রু ভাষার সংবাদ সংস্থা ওয়াল নিউজ জানিয়েছে। নিউজ পার্স্টুডার।

নেতানিয়াহুর সৌদি আরব সফরের খবরের পরেই বাহরাইন থেকে আমন্ত্রণের সংবাদটি প্রকাশে এলো। বাহরাইনের ক্রাউন প্রিন্স সালমান ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুকে টেলিফোন করে তার দেশে সফরের আমন্ত্রণ জানিয়েছেন। রাজার পক্ষে যুবরাজ ফোন করে এই আমন্ত্রণ জানিয়েছেন। তারা দ্বিপাক্ষিক সম্পর্ক জোরদার করার ব্যাপারেও কথা বলেছেন।

ইসরায়েলের সূত্র থেকে জানা যায়, ইসরায়েলের পররাষ্ট্রমন্ত্রী গাবি আশকানাজি ৪ ডিসেম্বর বাহরাইন সফর করবেন। তবে নেতানিয়াহু তার আগেই বাহরাইন সফর করতে চান। তিনি বাহরাইন সফরকারী প্রথম শীর্ষ নেতা হতে চান।

এর আগে ১৮ নভেম্বর বাহরাইনের পররাষ্ট্রমন্ত্রী আবদুল লতিফ আযযিয়ানি একটি প্রতিনিধি দলের সঙ্গে প্রথমবারের মতো অধিকৃত ইসরায়েলে সফর করেছিলেন। ১৫ ই সেপ্টেম্বর বাহরাইন ও সংযুক্ত আরব আমিরাত আনুষ্ঠানিকভাবে মুসলমানদের প্রকাশ্য শত্রু ইসরায়েলের সাথে সম্পর্ক স্থাপন করে।