বিগত সরকারগুলো রেলখাতের কোন উন্নয়ন করেনি- রেলমন্ত্রী

জেলা প্রতিনিধি: রেলপথ মন্ত্রী নূরল ইসলাম সুজন বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার পর বিগত সরকারগুলো রেলখাতের উন্নয়নে কোন উদ্যোগ গ্রহণ করেনি। তাই রেল লোকসান কাটিয়ে লাভের মুখ দেখতে পারছে না। বর্তমান সরকার এই রেল ব্যবস্থাকে আবার পুনর্গঠন এবং একটি ভারসাম্যপূর্ণ যোগাযোগ ব্যবস্থা গড়ে তুলতে কাজ করে যাচ্ছে।
আজ বিকালে টাঙ্গাইল জেলা প্রশাসক কার্যালয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব রেলওয়ে সেতু নির্মাণের ভিত্তিপ্রস্তর স্থাপনের লক্ষ্যে মতবিনিময় সভায় যোগদানের আগে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তরে তিনি এ সব কথা বলেন।

তিনি আরো বলেন, রেল একটি সেবামূলক প্রতিষ্ঠান। যাত্রী পরিবহন করে কখনো লাভ লোকসানের বিবেচনা করে পরিবহন ব্যবস্থা চালু নেই। লাভের চেয়ে তাই সেবাকেই প্রাধান্য দেয়া হয় বেশি। আর পৃথিবীর কোন দেশের রেলপথই লাভজনক নয়। তবে আমরা রেলকে যুগোপযোগী ও আধুনিকায়ন করে যাচ্ছি। আশা করছি রেল লাভজনক অবস্থায় যাবে।

এ সময় উপস্থিত ছিলেন সানোয়ার হোসেন এমপি, হাসান ইমাম খান সোহেল হাজারী এমপি, তানভীর হাসান ছোট মনির এমপি, রেলপথ মন্ত্রণালয়ের সচিব সেলিম রেজা, জেলা পরিষদের চেয়ারম্যান ফজলুর রহমান খান ফারুক, জেলা প্রশাসক আতাউল গনি এবং পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়।
এসজেই/ঢাকা