সিটি নির্বাচনে ৬৫ প্লাটুন বিজিবি মোতায়েন

নিউজ ডেস্ক:    ঢাকা সিটি করপোরেশন নির্বাচনে নিরাপত্তা নিশ্চিত করতে ঢাকা শহরের বিভিন্ন জায়গায় ৬৫ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে।  বৃহস্পতিবার ভোর থেকে তারা ভোটের আগে ও পরে মোট চারদিন দায়িত্ব পালন করবেন।

আগামী শনিবার (১ ফেব্রুয়ারি) অনুষ্ঠিতব্য ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনে সব বাহিনী মিলে মোট ৫০ হাজারের মতো ফোর্স নিয়োজিত থাকবে। বিজিবির জনসংযোগ কর্মকর্তা মো. শরিফুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ঢাকা দুই সিটি করপোরেশনের নির্বাচন উপলক্ষে স্ট্রাইকিং ফোর্স হিসেবে বিজিবির ৬৫ প্লাটুন মোতায়েন করা হয়েছে  সকাল থেকে। ভোটের আগে ও পরে মোট ৪ দিন দায়িত্ব পালন করবে বিজিবি সদস্যরা। এছাড়া বিজিবির ১০ প্লাটুন রিজার্ভ থাকবে নির্বাচন উপলক্ষে যেকোনো পরিস্থিতি মোকাবিলায়।

ইসি সূত্রে জানা গেছে, প্রতি দুটি সাধারণ ওয়ার্ডে এক প্লাটুন বিজিবি মোতায়েন থাকবে। বিজিবির প্রতিটি টিমের সঙ্গে ৩০ জানুয়ারি থেকে ২ ফেব্রুয়ারি পর্যন্ত একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট থাকবেন। ঢাকা উত্তরে মোট ৫৪ জন এবং দক্ষিণে ৭৬ জনসহ মোট ১৩০ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট মাঠে থাকবেন।

প্রসঙ্গত, ১ ফেব্রুয়ারি ঢাকার দুই সিটি নির্বাচন। এবারই প্রথম দুই সিটির সবগুলো কেন্দ্রে ইলেট্রনিক ভোটিং মেশিন পদ্ধতিতে ভোটগ্রহণ করা হবে।