দোয়েল ল্যাপটপ সহজলভ্য করার উদ্যোগ

ডাকটিকিটের বৈচিত্র্য আনতে মোস্তাফা জব্বারের নির্দেশ

নিউজ ডেস্ক :  সাশ্রয়ী দামে সকলের জন্য গুণগত ডিজিটাল ডিভাইস নিশ্চিত করার উদ্যোগের অংশ হিসেবে দেশের প্রতিটি অঞ্চলে পর্যায়ক্রমে রাষ্ট্রীয় মালিকানাধীন টেলিফোন শিল্প সংস্থা (টেশিস) উৎপাদিত দোয়েল ল্যাপটপের শোরুম ও সার্ভিস সেন্টার খোলা হবে।

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার রাজধানীর আগারগাঁওয়ে কম্পিউটার সিটিতে টেশিস শোরুম উদ্বোধন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে এ তথ্য জানান। অনুষ্ঠানে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব অশোক কুমার বিশ্বাস এবং টেশিস ব্যবস্থাপনা পরিচালক ফকরুল হায়দার চৌধুরী উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে টেলিযোগাযোগ মন্ত্রী বলেন, প্রযুক্তির সুফল প্রতিটি মানুষের দোরগোড়ায় পৌঁছে দিতে সরকার বদ্ধপরিকর। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার ১৯৯৭ সালে কম্পিউটারের ওপর থেকে ভ্যাট ও ট্যাক্স প্রত্যাহার করে দেশে প্রযুক্তি বিপ্লবের যাত্রা শুরু করে। বাংলাদেশ এখন কম্পিউটার ও ল্যাপটপ উৎপাদনই করছে না বরং নাইজেরিয়া-সহ পৃথিবীর বিভিন্ন দেশে তা রপ্তানি করছে।

শিক্ষার্থী-সহ সাধারণ প্রান্তিক জনগোষ্ঠীর ক্রয়ক্ষমতার বিষয়টি বিবেচনা করে দোয়েল ফ্রিডম কিউ এন ৪২ মডেলের ২২ হাজার টাকা মূল্যের দোয়েল ল্যাপটপ এখন থেকে বিক্রয়োত্তর সেবার গ্যারান্টি-সহ ১৪ হাজার ৯৯৯ টাকায় পাওয়া যাবে।