শান্তিপূর্ণ উৎসব মুখর পরিবেশে পূজা উদযাপন

কেন্দুয়া, নেত্রকোনা প্রতিনিধি: ধর্ম যার যার উৎসব সবার প্রধান মন্ত্রীর এ বানীর প্রতিটি অক্ষরকে বাস্তবে কাজে লাগাতে চায় কেন্দুয়া থানা পুলিশের সদস্যরা। আসন্ন শারদীয় দূর্গা পুঁজাকে সামনে রেখে সোমবার কেন্দুয়া থানা পুশিলের আয়োজনে সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে উৎসব মুখর পরিবেশে পূঁজা উদযাপনের লক্ষ্যে থানা প্রাঙ্গণে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

এতে সভাপতির বক্তব্যে কেন্দুয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) ইমারত হোসেন গাজী তাঁর বক্তব্যে বলেন, সম্মিলিত প্রচেষ্ঠার মাধ্যমে উৎসব আমেজে কেন্দুয়া উপজেলার ৪০টি পূঁজা মন্ডপে সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে পূঁজা উদযাপন করতে হিন্দু সম্প্রদায়ের লোকদের সকল প্রকার সহযোগিতা দেয়া হবে। তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর বাণীর প্রতিটি অক্ষর আমরা কাজে লাগাতে চাই।

এ জন্য পুলিশের কাজকে সহযোগিতা করার জন্য স্থানীয় জনপ্রতিনিধি, কমিউনিটি পুলিশের সদস্য আনসার ভিডিপি সদস্যসহ সমাজের সকল শ্রেণি পেশার মানুষকে আন্তরিক ভাবে এগিয়ে আসার আহবান জানান তিনি। ওসি ইমারত হোসেন গাজী আরো বলেন, যারা সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকরে সমাজে বিশৃঙ্খলা সৃষ্টি চেষ্টা করবে বা কেউ ধর্মীয় অনুভ‚তিতে আঘাত আনার চেষ্টা করবে সে রকম তথ্য প্রমাণ মিললে তার বিরুদ্ধে সে যেই হউক কঠিন শান্তিমূলক পদক্ষেপ গ্রহণ করা হবে।

তিনি বলেন, পূঁজা মন্ডপের আশেপাশে কোন মাদক সেবন এবং মাদক সেবনকারীদের আনাগোনা থাকলে সঙ্গেসঙ্গে তাকে আইনের আওতায় আনা হবে। এস.আই সামেদুল হকের সঞ্চালনায় মতবিনিময় সভায় আরো বক্তব্য রাখেন কেন্দুয়া থানা পুশিলের পরিদর্শক (তদন্ত) মো : রফিকুল ইসলাম, বাংলাদেশ পূঁজা উদযাপন কমিটি কেন্দুয়া উপজেলা শাখার ভারপ্রাপ্ত সভাপতি অনিল চন্দ্র ভদ্র, হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের সভাপতি অধ্যাপক দুলাল কান্তি চৌধুরী, পূজা উদযাপন কমিটির সাধারন সম্পাদক রাখাল বিশ্বাস সহ বিভিন্ন পূজা মন্ডপের সভাপতি সাধারন সম্পাদক।

মতবিনিময় সভায় ওসি তদন্ত মো: রফিকুল ইসলাম বলেন, পুলিশ আনসার সহ যারা পূজার নিরাপত্তার দায়িত্বে থাকবে তাদেরকেও টিম ওয়ার্কের মাধ্যমে তদারকি করবে পুলিশ। সেক্ষেত্রে কারো কোন কর্তব্য পালনে কারো কোন গাফিলতি একেবারেই সহ্য করা হবে না।

এ জন্য তিনি সকলকে যার যার দায়িত্ব সঠিক ভাবে পালনের আহবান জানান। ওসি ইমারত হোসেন গাজী পূজারীবৃন্দের উদ্দেশ্যে বলেন, সকাল থেকে সন্ধ্যা এবং সন্ধ্যা থেকে সারা রাত আমরা আপনাদের সেবায় নিয়োজিত থাকব। যখনই ০১৭১৩৩৭৩৫১১ নাম্বারে ফোন করে সমস্যা জানাবেন তাৎক্ষনিক ভাবে আমরা তা সমাধানের চেষ্টা করব। তিনি সমাজের সকলকে সুষ্ঠুভাবে পূজা উদযাপনের কাজে সহযোগিতার আহবান জানান।

ঢাকানিউজ২৪ডটকম/প্রিন্স