মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি নেত্রকোণা বাসীর কৃতজ্ঞতা

আবু আক্কাস আহমেদ: বাংলাদেশের মতো একটি সীমিত সম্পদের দেশ এবং জনসংখ্যায় পৃথিবীর সবচেয়ে ঘণবসতীপূর্ণ নিম্ন আয়ের দেশকে (এলডিসি )স্বল্প উন্নত দেশের কাতারে উন্নীত করার ম্যাজিক প্রদর্শক করার যে দক্ষতা প্রদর্শন করেছেন তাতে বিশ্ববাসী বিশেষ করে বিশ্ব নেতৃত্ব অবাক বিশ্বয় বিস্মিত। উন্নয়নের মহা স্থপতি এই রাষ্ট্রনায়কের প্রশংসায় বিশ্ব নেতৃত্ব পঞ্চমুখ। অঞ্চল ভিত্তিক নয়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সন্ত্রাসমুক্ত, জঙ্গীমুক্ত, বাংলাদেশের সফল নেএী হিসেবেও আজ দেশের সবচেয়ে বেশি জননন্দিত এবং জনপ্রিয়। বাংলাদেশের এটা প্রমাণিত যে, বাংলাদেশের মানুষ বিশ্বাস করে যে, দেশে শান্তিপূর্ণ পরিবেশ এবং উন্নয়নের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাড়া বিকল্প কোন নেতা নেই।

বাংলাদেশের প্রাচীনতম এবং সবচেয়ে জনপ্রিয় আর বার বার নির্বাচিত ক্ষমতাসীন দল আওয়ামী লীগের প্রধান হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কোনো অঞ্চল বা রাজধানীর প্রধানমন্ত্রী নন। তিনি স্বাধীন, সার্বভৌম বাংলাদেশের প্রধানমন্ত্রী। এ জন্যই তিনি মহান নেএীর মতো সারাদেশে সুসম উন্নয়নের বিশ্বাসী রাষ্ট্রনায়ক। তিনি শুধু রাজধানী ঢাকার উন্নয়ন চান না, গোপালগঞ্জের উন্নয়ন চান না, রংপুরের উন্নয়ন চান না, তিনি সমগ্র বাংলাদেশের উন্নয়ন চান। তার এই উদার ও বড় মনের প্রসারিত দৃষ্টি থেকে দেশের কোনো এলাকাই বঞ্চিত থাকে না।

হাওর বাউর মহুয়া মলুয়া এবং ময়মনসিংহ গীতিকার এলাকা হিসেবে প্রসিদ্ধ এবং বাংলাদেশের প্রশ্চাত পদ এলাকা নেত্রকোণা ও তার শুভ দৃষ্টি থেকে বাদ পড়েনি। তিনি এই এলাকার মানুষ এর জন্য রেলপথে এক্সপ্রেস ট্রেনও সড়ক পথ ও বিভিন্ন অফিসের স্থাপনাসহ ব্যাপক উন্নয়ন করেছেন। এবং এই এলাকার মানুষকে শিক্ষা সংস্কৃতিতে সমৃদ্ধ করার জন্য একটি শেখ হাসিনা বিশ্ব বিদ্যালয় ও একটি মেডিকেল কলেজ স্থাপনের ব্যবস্থা করেছেন। আমরা তার এই উদার নৈতিক মনোভাবের জন্য মহানেত্রীর কাছে কৃতঙ্গ।

আমরা তাকে অন্তরের অন্তস্থল থেকে জানাই অভিনন্দন। এলাকার সকল মানুষ ঐক্যবদ্ধ ভাবে নৌকায় ভোট দিয়ে সারাদেশ তথা নেত্রকোণাকে উন্নয়নের রাজনীতির সাথে সম্পৃক্ত করবে। নেত্রকোণা, কিশোরগঞ্জ সহ সিলেটের বিশাল হাওর অঞ্চলের গরীব দুঃখী মানুষ বিশ্বের মানবতার মাতা হিসেবে খ্যাত প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়ন মহাযঙ্গে দেশ আজ ধন্য। গরীবের মুখের হাসি এলাকায় বেহেস্তের প্রশান্তি বর্ষন করে।
সর্বশেষে বলতে চাই, আমাদের প্রিয় নেতা, দুঃসময়ে ছাএলীগের কান্ডারী, বাংলাদেশ আওয়ামী লীগের সাধারন সম্পাদক, সুৃদক্ষ সংগঠক এবং সুবক্তা ওবাদুল কাদেরের ভাষায় বলতে চাই, সারাদেশের মতো নেত্রকোণা ও নৌকা ভাসতে ভাসতে বিজয়ের বন্দরে পৌছাঁবেই ইনশাল্লাহ।

লেখক: বীরমুক্তিযোদ্ধা