যথাযোগ্য মর্যাদায় কুলাউড়া প্রশাসনের জাতীয় শোক দিবস পালন

মৌলভীবাজার প্রতিনিধি :: মৌলভীবাজার জেলার কুলাউড়া উপজেলা প্রশাসনের আয়োজনে ১৫ই আগষ্ট যথাযোগ্য মর্যাদায় স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৩ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করা হয়। উপজেলা প্রশাসন শোক র‌্যালী,জাতির জনক শেখ মুজিবুর রহমানের প্রতিকৃর্তিতে পুস্পস্তবক অর্পন,আলোচনা সভা,যুব ঋন বিতরন,রচনা ও চিত্রাংকন প্রতিযোগীদের পুরস্কার বিতরন এবং মিলাদ,দোয়া মাহফিল কর্মসুচী পালন করা হয়।

কুলাউড়া ইউএনও (ভারঃ) উপজেলা সহকারী কমিশনার (ভুমি) মোঃ সাদিউর রহিম জাদিদ এর সভাপতিত্বে ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ আনোয়ার এর পরিচালনায় উপজেলা পরিষদ সভাকক্ষে অনুষ্টিত জাতীয় শোক দিবসে প্রধান অতিথি ছিলেন এমপি বীর মুক্তিযোদ্ধা মোঃ আব্দুল মতিন।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান আসম কামরুল ইসলাম,উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নারী নেত্রী নেহার বেগম,কুলাউড়া থানার ওসি মোঃ শামীম মুসা, উপজেলা কৃষি কর্মকর্তা জগলুল হায়দার, কুলাউড়া অফিসার্স ক্লাবের সম্পাদক ডাঃ সুলতান আহমদ,উপজেলা মুক্তিযোদ্ধা ডেপুটি কমান্ডার মাসুক মিয়া,উপজেলা আওয়ামীলীগের যুগ্ম-সাধারন সম্পাদক আব্দুল মোক্তাদির তোফায়েল,পৌর আ’লীগ সম্পাদক গৌরা দে,কুলাউড়া সরকারী এনসি মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আমির হোসেন,কুলাউড়া প্রেসক্লাব সম্পাদক মোঃ খালেদ পারভেজ বখশ,রাবেয়া আদর্শ প্রাইমারী বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুছ ছালাম প্রমুখ।

সভা শেষে উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মোঃ আব্দুল মতলিবের পরিচালনায় হাস,মোরগ,মাছ,গরু পালন খাতে বরমচালের রওশন হাবীব চৌধুরী,হাজীপুরের আজিজুর রহমান,পৃথিমপাশার কুলসুমা বেগম ও ভুকশিমইলের ফাতেমা বেগমসহ বেকার ৪ যুবক-যুবতীদের মধ্যে ১ লাখ ৯৫ হাজার টাকার যুব ঋন বিতরন এবং শিশু বিষয়ক কর্মকর্তা আবুল বাসার এর পরিচালনায় বঙ্গবন্ধুর প্রকাশিত বই বিক্রয় ও প্রদর্শনীসহ শিশু একাডেমীর প্রতিযোগীদের মধ্যে পুরস্কার বিতরন করেন এমপি মোঃ আব্দুল মতিন। সভার পূর্বে বিভিন্নœ স্কুল কলেজের ছাত্র-ছাত্রী,শিক্ষক-শিক্ষিকা, এনজিও সংস্থা, সামাজিক সংগঠন, সরকারী-বেসরকারী কর্মকর্তা এবং রাজনৈতিক ব্যক্তিবর্গদের নিয়ে এক শোকর‌্যালী শহর প্রদক্ষিন করে।

শোক র‌্যালী শেষে উপজেলা পরিষদ চত্বরে জাতির জনক শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পন করেন প্রধান অতিথি এমপি আব্দুল মতিনসহ অন্যান্য অতিথিবৃন্দ। এছাড়া বাদ জোহর বিভিন্ন মসজিদ,মন্দির ও গীর্জ্জায় বিশেষ মোনাজাত ও প্রার্থনাসহ উপজেলা মসজিদে খতমে কোরআনসহ মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয়।