পিছিয়েপড়া নারীদের কাছে মেয়র টিটু আলোকবর্তিকা

নজরুল ময়মনসিংহ: ময়মনসিংহ শহরের দরিদ্র, প্রান্তিক পিছিয়েপড়া নারীদের কাছে আলোকবর্তিকা হিসেবে কাজ করছে। পিছিয়েপড়া নারীদের আয়বর্ধক কর্মকান্ডে স্বাবলম্বী, আত্মনির্ভরশীল হিসেবে গড়ে উঠার মাধ্যমে তাদের জীবনমানের উন্নয়নে নানা কাজ করছেন এবং নতুন পথের সন্ধান দিয়েছেন মেয়র ইকরামূল হক টিটু। ময়মনসিংহ পৌরসভার উদ্যোগেগত অর্থ বছরে বøক, বাটিক, এম্বয়টরী, সেলাই, বিউটিফিকেশন, কম্পিউটার, মোটর ড্রাইভিং কোর্সে ৩১০জন নারীর প্রশিক্ষণ দেয়া হয়। চলতি অর্থ বছরেও এসব কোর্সে প্রশিক্ষণ দেয়া হবে।

বৃহস্পতিবার দুপুরে শাহাবুদ্দিন মিলানায়তনে দরিদ্র, প্রান্তিক পিছিয়েপড়া ময়মনসিংহ শহরের ৩১০জন নারীর প্রশিক্ষণ সমাপনী অনুষ্ঠানে প্রশিক্ষণপ্রাপ্তরা তাদের প্রতিক্রিয়া ব্যক্ত করে এসব কথা বলেছেন। অন্যান্য ট্রেডের সাথে দুইজন নারী সফলভাবে মোটর কার ড্রাইভিং প্রশিক্ষণ সমাপ্ত করেছেন। তাদের ড্রাইভারদের সাময়িকভাবে চাকরীর ব্যবস্থা ছাড়াও সফল প্রশিক্ষিতদের ব্যাংক ঋণ ও অন্যান্য সহযোগিতা দেয়ার আশ্বাস দিয়েছেন মেয়র টিটু।

অনুষ্ঠানের আরো বক্তব্য রাখেন ময়মনসিংহ পৌরসভার প্রধান নির্বাহী কর্মকর্তা একেএম তারিকুল ইসলাম, নির্বাহী প্রকৌশলী প্যানেল মেয়র-২ নজরুল ইসলাম, লিয়াকত আলী, কাউন্সিলর জামাল হোসেন রোজ, রোকসানা শিরিন, হামিদা পারভীন, পৌরসভার সচিব মোঃ আব্দুল হালিম, ময়মনসিংহ বিভাগীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. নজরুল ইসলাম, সিডিসি ফেডারেশন সভাপতি শামীমা ছৌধুরী প্রমূখ।

মেয়র ইকরামূল হক টিটু বলেন পৌর সুপার মার্কেটের সামনে ১০তলা ভবন নির্মাণ করা হবে। এই ভবনের একটি ফ্লোর প্রান্তিক নারীদের জন্য বরাদ্ধ দেয়া হবে। যেখানে তাদের উৎপাদিত পণ্য সরবরাহ এবং বিক্রি করতে পারবেন।

প্রিন্স, ঢাকা