সিলেটে মেয়র আরিফুলকেই চূড়ান্ত করল বিএনপি

নিউজ ডেস্ক: সিলেট সিটি করপোরেশন নির্বাচনে দলের মেয়রপ্রার্থী হিসেবে বর্তমান মেয়র আরিফুল হক চৌধুরীকেই চূড়ান্ত করেছে বিএনপি। বুধবার দুপুরে রাজধানীর গুলশানে দলের রাজনৈতিক কার্যালয়ে সিলেটের নেতাকর্মীদের সঙ্গে বৈঠক করে এ সিদ্ধান্ত নেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ দুপুর পৌনে ৩টার দিকে সিলেটের মেয়র আরিফুল হক চৌধুরী এ তথ্য নিশ্চিত করেন।

এর আগে রোববার রাজশাহী ও বরিশাল সিটি করপোরেশন নির্বাচনের দুই মেয়রপ্রার্থীর নাম চূড়ান্ত করে বিএনপি। আসন্ন সিটি করপোরেশন নির্বাচনে রাজশাহী সিটির বর্তমান মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুলকে মনোনয়ন দিলেও বরিশালের বর্তমান বিএনপির মেয়র আহসান হাবিব কামালকে দল থেকে মনোনয়ন দেওয়া হয়নি। তার জায়গায় এবার বিএনপির হয়ে লড়বেন মজিবর রহমান সরোয়ার।

রাজশাহী, সিলেট ও বরিশাল সিটিতে আগামী ৩০ জুলাই নির্বাচন অনুষ্ঠিত হবে। ঘোষিত তফসিল অনুযায়ী প্রার্থীদের মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন আগমী ২৮ জুন। আর মনোনয়নপত্র বাছাই হবে আগামী ১ ও ২ জুলাই। আগামী ৯ জুলাই প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন।

ওই তিন সিটিতে আওয়ামী লীগের মেয়রপ্রার্থী হিসেবে তিনজনের নাম এরই মধ্যে চূড়ান্ত করেছে দলটি। তারা হলেন-রাজশাহীতে এইচ এম খায়রুজ্জামান লিটন, সিলেটে বদর উদ্দিন আহমদ কামরান ও বরিশালে সাদিক আবদুল্লাহ।