সুয়ারেজের ১০০তম ম্যাচে উরুগুয়ের জয়

নিউজ ডেস্ক: রাশিয়ার রস্তব এরেনায় দিনের দ্বিতীয় ম্যাচে সৌদি আরবের বিপক্ষে ১ গোলে জয় নিয়ে মাঠ ছেড়েছেন সুয়ারেজরা। আজকের জয়সহ গ্রুপ পর্বে টানা দুই ম্যাচ জয় নিয়ে শেষ ষোলো নিশ্চিত করেছে উরুগুয়ে।

বাংলাদেশ সময় রাত ৯টায় শুরু হয় ম্যাচটি। ম্যাচ শুরুর ২৩ মিনিটের মাথায় দুর্দান্ত এক গোলে নিজের দলকে এগিয়ে দেন উরুগুয়ের ফরোয়ার্ড লুইস সুয়ারেজ।

এই ম্যাচটি সুয়ারেজের জন্য অনেক গুরুত্বপূর্ণ। কেননা এই ম্যাচের মাধ্যমেই নিজের আন্তর্জাতিক ম্যাচের সেঞ্চুরি পূরণ করেছেন তিনি। উপহার হিসেবে দলকে দিয়েছেন একটি গোলও। সানসেজের সহায়তায় দেশের হয়ে নিজের ১০০তম ম্যাচে সৌদি আরবের বিপক্ষে গোল করেন সুয়ারেজ।

প্রথমার্ধে উরুগুয়ে ১ গোলে এগিয়ে থাকলেও আক্রমণের ধার বেশি ছিল না। তবে দ্বিতীয়ার্ধে এসে আক্রমণের হার কিছুটা বাড়ে। পুরো ম্যাচে বলের দখলে এগিয়ে ছিল সৌদি। ম্যাচের ৫২ শতাংশ সময় বল ছিল অ্যারাবিয়ানদের পায়ে। তবে সৌদির আক্রমণে ধার ছিল না ততটা। প্রথমার্ধে কয়েকটি শট নিলেও দ্বিতীয়ার্ধে ছিল নিস্প্রভ।

রাশিয়া বিশ্বকাপে টিকে থাকতে হলে আজ জয়ের বিকল্প ছিলনা আরব দেশটির। উরুগুয়ের সাথে হেরে তারা ছিটকে পড়ে গ্রুপ পর্ব থেকে। অন্যদিকে টানা দুই ম্যাচ জয়ের ফলে গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার সম্ভাবনা রয়েছে উরুগুয়ের সামনে।

গ্রুপ পর্বের শেষ ম্যাচে আগামী ২৫ জুন মুখোমুখী হবে আয়োজক দেশ রাশিয়া ও উরুগুয়ে। এ ম্যাচে যে জয়ী হবে সেই গ্রুপ চ্যাম্পিয়নের যোগ্যতা অর্জন করে যাবে শেষ ষোলোতে।