ময়মনসিংহ-জৈনা বাজার রুটে শালবন সুপার সিটিং বাস সার্ভিস উদ্বোধন


মো. নজরুল ইসলাম, ময়মনসিংহ :
ময়মনসিংহ জেলার দক্ষিণাঞ্চলের শিক্ষার্থী ও চাকরীজীবীসহ সর্বস্তরের মানুষ যাতে নিরাপদ দ্রুত স্বাচ্ছন্দে বিভাগীয় শহর ময়মনসিংহে যাতায়াতের সুবিধার জন্য স্বল্প বিরতির শালবন সুপার সিটিং বাস সার্ভিস ৩ জুন সোমবার থেকে চালু হয়েছে। প্রতিদিন সকাল ৬টা থেকে রাত ৯টা পর্যন্ত ২০ মিনিট পর ত্রিশাল বাসস্ট্যান্ড থেকে ভালুকার জৈনা বাজারের উদ্দেশ্যে বাসগুলো ছেড়ে যাবে এবং অপরদিকে জৈনা বাজার থেকে ময়মসসিংহের উদ্দেশ্যে ছেড়ে আসবে নতুন আইশার বাসগুলো।
এ উপলক্ষে ২জুন রবিবার বাদ আছর শহরের ত্রিশাল বাসস্ট্যান্ড মসজিদে এক মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। পরে আনুষ্ঠানিকভাবে ফিতা কেটে শালবন সুপার সিটিং বাস সার্ভিস উদ্বোধনকালে জেলা মোটর মালিক সমিতির সভাপতি বীর মুক্তিযোদ্ধা মমতাজ উদ্দিন মন্তা বলেন যাত্রীদের মূল্যবান জীবনের কথা চিন্তা করে আন্তরিকতা ও মনযোগের সাথে নিরাপদে বাস চালানোর জন্য ড্রাইভার ও হেলপাদের প্রতি আহবান জানিয়েছেন। এসময় বক্তব্য রাখেন জেলা মোটর মালিক সমিতির মহাসচিব মাহবুবুর রহমান, সম্পাদক (বাস) শামসুল আলম তালুকদার, সম্পাদক (ট্রাক) রবিউল হোসেব শাহীন, র‌্যাংগস কর্মকর্তা আনিসুর রহমান ও এনামূল হক, ময়মনসিংহ বিভাগীয় প্রেসক্লাব সাধারণ সম্পাদক মোঃ নজরুল ইসলাম প্রমূখ।
বাস সম্পাদক বিভাগের শামসুল আলম তালুকদার জানান, র‌্যাংগসের সহযোগিতার শালবন সুপার সিটিং সার্ভিস আইশার বাসে সর্বনি¤œ ভাড়া ৩০ টাকা, ময়মনসিংহ হতে ত্রিশালের ভাড়া- ৩০টাকা, ভালুকা ৫০টাকা, জৈনা বাজার ৭০টাকা। অপদিকে জৈনা বাজার থেকে ময়মনসিংহের ভাড়া ৭০টাকা, ত্রিশাল ৫০টাকা, ভালুকা ২০টা, ভালুকা থেকে ময়মনসিংহের ভাড়া ৫০ টাকা নির্ধারণ করা হয়েছে। শহরের চরপাড়া মোড়ে যাতে যানজটের সৃষ্টি না হয় সে জন্য মালিক-শ্রমিক সমিতির লোক মোতায়েন থাকবে যারা ট্রাফিকের সাথে যানজচট নিয়ন্ত্রণে কাজ করবে।