অর্থনীতি প্রবৃদ্ধি অর্জনে ব্যক্তিখাতে বিনিয়োগ নিয়ামক শক্তি: রাঙ্গাঁ

পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী মোঃ মসিউর রহমান রাঙ্গাঁ বলেছেন, উচ্চ অর্থনীতি প্রবৃদ্ধি অর্জনের জন্য ব্যক্তিখাতে বিনিয়োগ একটি নিয়ামক শক্তি। এ উপলদ্ধি থেকে বর্তমান সরকার ব্যক্তিখাতে বিনিয়োগ প্রবৃদ্ধি অর্জনে কাজ করছে।

প্রতিমন্ত্রী আজ গাজীপুর জেলার শ্রীপুরের মাওনা এলাকায় প্যারাডাইস স্পিনিং মিল পরিদর্শনশেষে এক মতবিনিময় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন। এসময় মিলটির ব্যবস্থাপনা পরিচালক উপস্থিত ছিলেন।

প্রতিমন্ত্রী বলেন, বর্তমান সরকার ব্যক্তি বিনিয়োগ বিকাশে বিদ্যমান প্রতিবন্ধকতাসমূহ চিহ্নিতপূর্বক দেশে বিনিয়োগ পরিবেশ সৃষ্টির জন্য সর্বাত্মক কর্মপরিকল্পনা বাস্তবায়ন করছে। এজন্য কর্মসৃজনের মাধ্যমে ভোগ চাহিদার ধারাকে সমুন্নত রাখতে কাজ করছে। তিনি বলেন, বিনিয়োগ বৃদ্ধির জন্য একটি শক্তিশালী প্রাতিষ্ঠানিক কাঠামো প্রয়োজন। এজন্য সরকার বিনিয়োগ বোর্ড ও প্রাইভেটাইজেশন কমিশন একীভূত করে বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ গঠন করেছে।

এ প্রতিষ্ঠান বিনিয়োগবান্ধব পদক্ষেপের মাধ্যমে সরাসরি বিনিয়োগ পরিবেশ সৃষ্টির কাজ করছে। এজন্য ওয়ানস্টপ সার্ভিস আইন প্রণয়ন করা হয়েছে। মিল কর্তৃপক্ষকে নিছক ব্যবসায়িক দৃষ্টিভঙ্গি বিবেচনা না করে দেশপ্রেমের ব্রত নিয়ে দারিদ্র্যমোচন, কর্মসংস্থান সৃষ্টি ও আর্থসামাজিক উন্নয়নে সরকারের সহায়ক ভুমিকা রাখার পরামর্শ দেন প্রতিমন্ত্রী । এর আগে প্রতিমন্ত্রী প্যারাডাইস স্পিনিং মিলের বিভিন্ন বিভাগ ঘুরে দেখেন।

প্রিন্স, ঢাকা নিউজ২৪