সাফল্য গাঁথা সুন্দরগঞ্জ ডি-ডব্লিউ ডিগ্রী কলেজ

সুন্দরগঞ্জ, গাইবান্ধা প্রতিনিধি: গাইবান্ধা জেলার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান (কলেজ) নির্বাচিত হয়েছে সুন্দরগঞ্জ ডি-ডব্লিউ ডিগ্রী কলেজ।

গাইবান্ধা সরকারি বালক উচ্চ বিদ্যালয় হল রুমে জাতীয় শিক্ষা সপ্তাহ-২০১৮ এর পুরস্কার বিতরণ অনুষ্ঠানে জেলার বিভিন্ন পর্যায়ের শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান, শিক্ষক ও শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। পুরস্কার বিতরন করেন জেলা প্রশাসক গৌতম চন্দ্র পাল। এ সময় উপস্থিত ছিলেন জেলা শিক্ষা অফিসার এনায়েত হোসেন।

চলতি বছর জেলার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান (কলেজ) নিবার্চিত হয় সুন্দরগঞ্জ ডি ডব্লিউ ডিগ্রী কলেজ। শ্রেষ্ঠ কলেজের সনদ ও ক্রেস্ট গ্রহণ করেন অধ্যক্ষ একেএমএ হাবীব সরকার। এর আগে উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ কলেজ ও শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান হিসেবে ক্রেস্ট গ্রহণ করেন একেএমএ হাবীব সরকার। কলেজের অধ্যক্ষ জানান, ১৯৭০ সালে স্থাপিত কলেজটি ১৯৭৩ সালে এসে স্বীকৃতি পায় এবং ১৯৮২ সালে উচ্চ মাধ্যমিক থেকে ডিগ্রীতে উন্নীত হয়।

বর্তমানে কলেজটিতে উচ্চ মাধ্যমকি ছাড়াও ডিগ্রী পর্যায়ে বিএ, বিএসএস, বিবিএস ও বিএসসি মোট চারটি বিভাগ রয়েছে। এছাড়াও ২০১৬ সালের জুন মাসে সরকার ঘোষিত সরকারি করণ শিক্ষা প্রতিষ্ঠানের তালিকায়ও রয়েছে সুন্দরগঞ্জ ডি ডব্লিউ ডিগ্রী কলেজটির নাম। একাধিক শিক্ষার্থী ও অভিভাবকদের সাথে কথা বলে জানা যায়, বর্তমান অধ্যক্ষ একেএমএ হাবীব সরকাররে নেতৃত্বে কলেজটি সুশৃঙ্খলভাবে পরিচালিত হয়ে আসছে।

প্রিন্স, ঢাকা