সরকারের চিকিৎসা ব্যবস্থার প্রতি আমাদের বিশ্বাস নেই: মওদুদ

নিউজ ডেস্ক: বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ সরকারের প্রতি হুঁশিয়ারি দিয়ে বলেছেন, বেগম জিয়ার স্বাস্থ্যের কোনো অবনতি হলে তার দায় সরকারকেই নিতে হবে।

সরকারের চিকিৎসা ব্যবস্থার প্রতি আমাদের বিশ্বাস নেই। সরকার যেভাবে খালেদা জিয়াকে জেলে রাখার চেষ্টা করছে, এটি প্রতিহিংসামূলক ষড়যন্ত্র। তার জীবনের যাতে কোনো ক্ষতি না হয়, সরকারকে সে বিষয়ে আরও সচেতন হতে হবে। তা না হলে দায়দায়িত্ব সরকারকেই নিতে হবে।

নির্জন কারাগারে একাকী থাকাই স্বাস্থ্যের অবনতি দাবি করে মওদুদ বলেন, এমন কারাগারে রাখা ষড়যন্ত্রমূলক। সেখানে থাকলে যেকোনো ব্যক্তিই অসুস্থ হতে বাধ্য। তাই মুক্ত হয়ে চিকিৎসা করাতে পারলেই সেটি কার্যকর হবে।

শনিবার দুপুরে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে অসুস্থ খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে এসে তিনি সাংবাদিকদের কাছে এ হুঁশিয়ারি দেন।

মওদুদ আহমদ বলেন, বেগম খালেদা জিয়া যে অসুস্থ, আজকে তা প্রমাণিত হলো। এই সরকারের নিয়ন্ত্রণে তার চিকিৎসা যথেষ্ট নয়। ব্যক্তিগত চিকিৎসক তাকে যারা বিগত ১৫-২০ বছর ধরে চিকিৎসা দিচ্ছেন, তাদের দিয়েই করানো উচিৎ। আইনেও সেটা বলা আছে।’

তিনি বলেন, হঠাৎ করে শুনলাম নেত্রীকে পরীক্ষা করানোর জন্য হাসপাতালে আনা হয়েছে। খুব সম্ভবত তার এক্স-রে ও রক্ত পরীক্ষা করানো হবে বলে ধারণা করছি। সরকার গঠিত মেডিকেল বোর্ডের সুপারিশেই এটা করা হচ্ছে।

তিনি বলেন, দেশে এমনিতেই চিকিৎসার অনেক সীমাবদ্ধতা রয়েছে। তার ওপর সরকারের নিয়ন্ত্রণে চিকিৎসা চলছে। ব্যক্তিগত চিকিৎসকদের এই দায়িত্ব দেয়া হলে, উদ্বিগ্ন জনগণ নিশ্চিত হতে পারবেন।