রাজধানীর ৭ কলেজকে কারণ দর্শানো নোটিশ

 

নিউজ ডেস্ক : কালো গ্লাসের গাড়িতে প্রশ্নপত্র বহন এবং মোবাইল রাখার অভিযোগে রাজধানীর ৭টি কলেজের অধ্যক্ষ ও পরীক্ষা কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তাকে কারণ দর্শানো নোটিশ দিয়েছে ঢাকা মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বোর্ড।

মঙ্গলবার ঢাকা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মু. জিয়াউল হক স্বাক্ষরিত এক আদেশে ৭ কলেজের অধ্যক্ষকে এইচএসসি ও ডিআইবিএস পরীক্ষা নীতিমালা যথাযথভাবে অনুসরণ না করায় কেন বিধি মোতাবেক ব্যবস্থা নেয়া হবে না- এই মর্মে ৭ কর্মদিবসের পরীক্ষা নিয়ন্ত্রকের কাছে লিখিত জবাব দিতে বলা হয়েছে।

ঢাকা শিক্ষা বোর্ডের কারণ নোটিশে বলা হয়, মিরপুর কলেজ, শহীদ রমিজ উদ্দিন ক্যান্টমেন্ট কলেজ, কদমতলা পূর্ব বাসাবো স্কুল এন্ড কলেজ, মোহাম্মদপুর প্রিপারেটরি স্কুল অ্যান্ড কলেজ প্রশ্নপত্র পরিবহনের কাজে কালো গাড়ির গ্লাস ব্যবহার করেন। বিসিআইসি কলেজ কেন্দ্রে মঙ্গলবার প্রশ্নপত্র গ্রহণ এবং পরিবহন কাজে ঢাকা ট্রেজারিতে কালো গ্লাসযুক্ত গাড়ি ব্যবহার করা হয় এবং ক্যামেরাযুক্ত মোবাইল সঙ্গে রাখা হয়। ফজলুল হক মহিলা কলেজ কেন্দ্রে মঙ্গলবার (৩ এপ্রিল) প্রশ্নপত্র গ্রহণ কাজে ক্যামেরাযুক্ত মোবাইল সঙ্গে রাখা হয়। এছাড়া সেন্ট্রাল উইমেন্স কলেজের অধ্যক্ষ পরীক্ষা চলাকালীন সময়ে স্মার্টফোন ব্যবহার করেন।