খালেদা জিয়ার মুক্তির দাবীতে বিএনপির প্রতিবাদ সমাবেশ

জয়পুরহাট প্রতিনিধি: ৩ এপ্রিল সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার কারামুক্তি ও তারেক রহমানের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল করেছে জয়পুরহাট জেলা বিএনপিসহ এর অংগ সংগঠনের নেতাকর্মীরা ।
আজ মঙ্গলবার জেলা বিএনপির কার্যালয় থেকে বিক্ষোভ মিছিল বের করলে পুলিশ তাতে বাধা দিলে সেখানে এক প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

জয়পুরহাট সদর উপজেলা চেয়ারম্যান ও জেলা বিএনপির সহসভাপতি ফজলুর রহমানের সভাপতিত্বে, বক্তব্য রাখেন সহসভাপতি অধক্ষ্য শামছুল হক, অধ্যপক আমিনুর রহমান বকুল, সাধারন সম্পাদক এ্যাড: নাফিজুর রহমান পলাশ, যুগ্ম সাধারন সম্পাদক আব্দুল গফুর মন্ডল, যুগ্ম সাধারন সম্পাদক মাসুদ রানা প্রধান শহর কমিটীর যুগ্ন আহবায়ক গোলজার হোসেন, জেলা যুবদলের সভাপতি সেলিমরেজা ডিউক, শহর বিএনপির যুগ্ন আহবায়ক গোলজার হোসেন, পৌর কাউন্সিলর মুশফিকুল আলম বুলু, জেলা ছাত্রদলের সাধারন সম্পাদক সেকেন্দার চৌধুরী, সাংগঠনিক সম্পাদক মনজুরে মওলা পলাশ, মহিলা দলের জাহেদা কামাল, ছাত্রনেতা ছানোয়ার হোসেন, যুবদলএর সাধারন সম্পাদক ওবায়দুর রহমান সুইট, হিন্দু, বৌদ্ধ ,খৃষ্টান কল্যান ফ্রন্টের জেলা সভাপতি উৎপল কুমার বাবু, ছাত্র নেতা আদনান, ডালিম, ফিরোজ, সহ বিএনপির অঙ্গসংগঠনের নেতাকর্মীরা ।

বক্তারা বলেন, বিএনপি চেয়ারপার্সন অসুস্থ, তাকে ঠিকমত চিকিৎসা সেবা দেওয়া হচ্ছেনা। তার অসুস্থতার ব্যাপারে কারা কতৃপক্ষ, সরকার ও মন্ত্রীরা নানা ধরনের কথাবার্তা বলছে। যদি বেগম জিয়ার কিছু হয় তার দায় সরকারকে বহন করতে হবে।আমরা শান্তিপুর্ন কর্মসুচীর মাধ্যমে বেগম খালেদা জিয়ার মিথ্যা মামলা প্রত্যাহারের ও কারাগার থেকে মুক্ত করার জন্য আন্দোলন করছি। সেই শান্তিপুর্ন আন্দোলন করতে ও আমাদের সরকার বাধা দিচ্ছে, এবং নেতা কর্মীদের বিনা কারনে গ্রেফতার করে জেল হাজতে পুরছে ।

তিনবারের সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে নির্জন পরিত্যাক্ত কারাগারে রেখে মানবাধিকার লংঘন করছে। আমরা শান্তিপুর্ন আন্দোলনের মাধ্যমে দেশে গন জোয়ার সৃষ্টি করে কারাগার থেকে গন আন্দোলনের মাধ্যমে বের করবো ইনশাআল্লাহ, মাদার অব ডেমোক্রেসী বেগম খালেদা জিয়াকে কারাগারে রেখে বাংলার মানুষ ভোটে অংশ গ্রহন করবেনা। বিএনপিকে সভা করার অনুমতি দিচ্ছেনা গনতন্ত্র হরনকারী এই সরকারকে এরজন্য চরম মুল্য দিতে হবে।বক্তারা অবিলম্বে খালেদা জিয়ার মুক্তি দাবি করেন।

অপরদিকে সকালে জেলা কার্য্যালয়ের সামনে সাবেক সংসদ সদস্য ইনজিনিয়ার গোলাম মোস্তফার সভাপতিত্বে বক্তব্য রাখেন কেন্দ্রীয় কমিটীর সদস্য ফয়সল আলিম ও সহসভাপতি মমতাজ মন্ডল সহ অন্যন্যরা

প্রিন্স, ঢাকা