স্কাউটসের ইউনিট লিডার বেসিক কোর্স সম্পন্ন

নাটোর প্রতিনিধি: নাটোরে সম্পন্ন হলো ৪৬৮ তম কাব ও ৩৩৪ তম স্কাউট ইউনিট লিডার বেসিক কোর্স। ২৭ শে মার্চ শুরু হওয়া ৫ দিনব্যাপি এই বেসিক কোর্স শনিবার রাতে জেলা স্কাউটসের প্রধান কার্যালয়ে ঐতিহ্যবাহী তাঁবু জলসার মাধ্যমে সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। নাটোরের ৭টি উপজেলার মধ্যে সদর ও নলডাঙ্গা উপজেলার ৫০টি প্রাইমারী স্কুলের কাব ইউনিট লিডার এবং ৪৭ টি মাধ্যমিক স্কুলের স্কাউটস ইউনিট লিডার এই বেসিক কোর্স কার্যক্রমে অংশগ্রহণ করেন।

এই কোর্সের মাধ্যমে ২টি উপজেলার শতভাগ কুলকে স্কাউটিং এর আওতায় আনা হলো। তবে আগামী জুন মাসের মধ্যে জেলার বাকী ৫টি উপজেলার স্কুলগুলোকেও শতভাগ স্কাউটিং এর আওতায় আনা হবে।

এই বেসিক কোর্সের সমাপণী দিনে অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার জেসমিন আক্তার বানু। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা এবং স্কাউটস জেলা কমিশনার মোঃ এনামুল হক এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার উপপরিচালক গোলাম রাব্বী। তাছাড়াও উপস্থিত ছিলেন কাবের কোর্স পরিচালক তারিক মোঃ মাসুদ, স্কাউটস কোর্স পরিচালক এবং নাটোর জেলা স্কাউটসের সাধারণ সম্পাদক সঞ্জীব কুমার সাহা।

এর আগে ২৭শে মার্চ নাটোর জেলা প্রশাসক এবং জেলা স্কাউটস সভাপতি শাহীনা খাতুন শহরের মীরপাড়ায় অবস্থিত পুরাতন সরকারী বালক বিদ্যালয়ে এই ইউনিট লিডার বেসিক কোর্সের শুভ উদ্বোধন করেন। সেখানে তিনি ঘোষণা দেন, জুন মাসের মধ্যে নাটোর জেলা হবে শতভাগ স্কাউটস জেলা। তিনি ২৮ শে মার্চ সংস্কারকৃত স্কাউটস ভবনেরও শুভ উদ্বোধন করেন।

প্রিন্স, ঢাকা