রাউজানে আর্ন্তজাতিক সুন্নী সম্মেলন অনুষ্ঠিত

রাউজান প্রতিনিধি: রাউজানের দক্ষিন হিংগলা তৈয়্যবীয়া স্মৃতি সংসদের উদ্যোগে ও গাউছিয়া কমিটি বাংলাদেশ কলমপতি শাখার সহযোগীতায় বিশাল আর্ন্তজাতিক সুন্নী সম্মেলন শনিবার সারাদিন ও রাত ব্যাপি তৈয়্যবীয়া জামে মসজিদ ময়দানে অনুষ্ঠিত হয়। আলহাজ্ব আল্লামা আবু মুছা সিদ্দীকির সভাপতিত্বে বিশাল সম্মেলনে হাজার হাজার সুন্নী জনতা বিকাল ৩টা হতে রাত ২টা পর্যন্ত একনাগারে তকরির শ্রবণ করেন। পবিত্র মেরাজুন্নবী (দ.) উদযাপন ও ফাতেহায়ে ইয়াজদাহুম উপলক্ষে এ সম্মেলনের আয়োজন কর হয়।

জামেয়া আহমদীয়া সুন্নীয়া আলীয়ার কৃতি শিক্ষার্থী মুহাম্মদ মাছুমুর রশীদ ক্বাদেরীর সুমধুর কন্ঠে নাত পরিবেশন এবং সংগঠনের কর্মকর্তা আশরাফুজ্জামান তুষার ও মাকসুদুল আলম সুমনের যৌথ সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন আনজুমানে-এ রহমানীয়া ট্রাষ্ট বাংলাদেশেরে সেক্রেটারী জেনারেল আলহাজ্ব মুহাম্মদ আনোয়ার হোসেন। মূল আকর্ষন ছিলেন জমিয়তুশ শাবাবু আহলুস সুন্নাহ, বৈরুত লেবানন এর চেয়ারম্যান আলহাজ্ব আল্লামা শায়খ ওমর ফাকেহানী (মুজিআ) ।

তার আরবিতে দেওয়া বক্তব্য সাথে সাথে বাংলা করে শ্রোতাদের ঈমানী খোড়াক মিটান অনুষ্ঠানের প্রধান বক্তা আল কুরআন একাডেমী ইউ.এস. এর প্রতিষ্ঠাতা আলহাজ্ব আল্লামা ড. সৈয়দ এরশাদ আহমদ আল বোখারী (মুজিআ)। তষন আল্লামা শায়খ ওমর ফাকেহানী বলেন মানুষকে নেক কাজের আদেশ অসৎ কাজ হতে বিরত থাকতে নির্দেশ দিতে হবে। কারন শরিয়ত বিরোধী,রাসুলুল্লাহ (দ.) তরিকার বিরোধী কাজে বাঁধা দিতে গিয়ে যদি আপনার প্রাণও চলে যায় এরপরও আপনি পিচ পা হতে পারবেননা। কারন রাসুলের তরিকার জন্য মৃত্যুও আমাদের জন্য নেয়ামত ও রহমত।

তিনি বলেন প্রতিটি মাহফিলে আহলে সুন্নাত ওয়াল জামাআতের আক্বিদা প্রচার করুন। তিনি বলেন সুন্নীদের একটি ঈমানদার বাচ্চা বিশ্বের সমস্ত ওহাবীদের চেয়ে লক্ষ কোটি গুন উত্তম। বক্তব্য রাখেন ইউপি চেয়ারম্যান আলহাজ্ব আব্দুর রহমান চৌধুরী পৌর প্যানেল মেয়র জমির উদ্দিন পারভেজ,গাউছিয়া কমিটি উত্তর জেলার সেক্রেটারী এ্যাডভোকেট জাহাঙ্গীর আলম চৌ।

তকরির করেন রাঙ্গুনীয়া রাহাতিয়া দরবারের সাজ্জাদানশীন আলহাজ্ব আল্লামা সৈয়দ মুহাম্মদ ওবায়দুল মোস্তাফা নঈমী,আল্লামা সেকান্দর হোছাইন আল কাদেরী,মৌলানা আবু তৈয়ব আনছারী,ঐ মসজিদের খতিব আল্লামা ছালামত রেজা ক্বাদেরী।

উপস্থিত ছিলেন জেলা গাউছিয়া কমিটির নেতা আলহাজ্ব আহসান হাবীব চৌধুরী,অধ্যক্ষ আল্লামা ইলিয়াছ নুরী, সাংবাদিক এস এম শহিদুল্লাহ রনি, মো: সোলাইমান মেম্বার, মুহাম্মদ ওমর ফারুক সুজন, মুহাম্মদ মিজানুল করিম রাহাত, মুহাম্মদ বেলাল হোসেন, আল্লামা আ.স.ম রফিকুল ইসলাম রেজভী, আল্লামা এম এ মতিন,মাওলানা হাফেজ কাউছার, এস এম ইউসুফ মেম্বার,আলহাজ্ব মফজ্জল আহমদ,  মুহাম্মদ আব্দুল কাদের, মুহাম্মদ আবদু রহিম,  আলহাজ্ব আবুল হাসেম, মুহাম্মদ শাহেদ আলী কোম্পানী, মুহাম্মদ সাজ্জাদ মাহমুদ, রাউজান বিশ্ববিদ্যালয় কলেজ শাখা গাউছিয়া কমিটির সভাপতি সাইদুল ইসলাম,মুহাম্মদ সালাউদ্দিন, সাংবাদিক শফিউল আলম, জাহেদুল আলম, এম বেলাল উদ্দিন, তৈয়ব চৌধুরী, এস এম ইউছুফ উদ্দিন,সংগঠনের সভাপতি মুনি উদ্দিন আরহান, মোরশেদ আলম, আলাউদ্দিন সাবের আল জিলানী, মো: মিজান,  মো: কাইয়ুম,  মো: সাকিব, মো: জমির উদ্দিন, মো: ইকবাল, মোরশেদ সিকদার, সাহাবুদ্দীন, তারেক চৌ, মো: ফরহাদ, মো:রাহাত,  মো:রিয়াদ প্রমুখ।

প্রিন্স, ঢাকা