যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা দিবস উৎযাপিত

নাটোর প্রতিনিধি: নাটোরে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস উৎযাপন করা হয়েছে। মঙ্গলবার সকাল ৬টায় শহরের মাদ্রাসা মোড়ে স্থাপিত বিজয় স্তম্ভে মুক্তিযোদ্ধা সংসদ নাটোর কর্তৃক পুষ্প স্তবক অর্পণের মাধ্যমে এ দিবসের সূচনা হয়। পরে সাড়ে ৭টায় নাটোর সংকর গোবিন্দ চৌধুরী স্টেডিয়ামে বেলুন ও শান্তির প্রতীক পায়রা উড়িয়ে স্বাধীনতা দিবসের অন্যতম আকর্ষণ কুঁচকাওয়াজ অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানে পুলিশ, আনসার, গ্রাম প্রতিরক্ষা বাহিনী সহ প্রায় ৩০ টির মত স্কুল ও মাদ্রাসার শিশু কিশোর বর্ণিল ও আকর্ষণীয় কুঁচকাওয়াজ প্রদর্শন করে।

উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নাটোর ২ আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল, জেলা প্রশাসক শাহিনা খাতুন, পুলিশ সুপার বিপ্লব বিজয় তালুকদার, জেলা পরিষদ চেয়ারম্যান ্এ্যাড. সাজেদুল ইসলাম, উপজেলা পরিষদ চেয়ারম্যান শরিফুল ইসলাম রমজানসহ জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, গণ্যমান্য ব্যক্তিবর্গ, সাংবাদিক এবং সর্বস্তরের জনসাধারণ। মনোরম ডিসপ্লে শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

এছাড়াও শহীদ বীর মুক্তিযোদ্ধা খন্দকার আলী আকরাম ফাউন্ডেশনের সৌজন্যে এই দিবসের তাৎপর্যস্বরুপ একটি আবৃত্তি, চিত্রাঙ্কন প্রতিযোগীতা ও আলোচনা সভার আয়োজন করা হয়। সেখানে উপস্থিত ছিলেন বিশিষ্ট শিশু সাহিত্যিক ও গণমাধ্যমকর্মী আলী ইমাম, রবীন্দ্রসঙ্গীত শিল্পী লিলি ইসলাম, চাঁদের হাটের সাবেক আহ্বায়ক মোঃ ফরিদুল ইসলাম রেন্টুসহ উক্ত ফাউন্ডেশনের সদস্যবৃন্দ।

তাছাড়াও নাটোর সদর হাসপাতাল, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, এতিমখানা এবং জেলখানায় বিশেষ খাবারের ব্যবস্থা করা হয় এবং মসজিদ গুলোতেও স্বাধীনতা যুদ্ধে নিহত শহীদদের রুহের মাগফেরাত কামনায় বিশেষ মোনাজাত করা হয়।

প্রিন্স, ঢাকা