আহত কবিরকে নেওয়া হচ্ছে সিঙ্গাপুরে

নিউজ ডেস্ক: নেপালের রাজধানী কাঠমান্ডুতে ইউএস-বাংলার উড়োজাহাজ বিধ্বস্তের ঘটনায় আহত কবির হোসেনকে উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুরে নেওয়া হবে।

শনিবার সকালে ১৭ জন চিকিৎসকের একটি বোর্ড বসে কবিরকে সিঙ্গাপুর পাঠানোর সিদ্ধান্ত নেয়। পরে এক ব্রিফিংয়ে বোর্ড মিটিংয়ে গৃহীত এ সিদ্ধান্তের কথা জানান ঢামেক হাসপাতালের বার্ন ইউনিটের প্রধান ও মেডিকেল বোর্ডের সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন।

তিনি জানান, রোববার অথবা সোমবারই কবিরকে সিঙ্গাপুর নেওয়া হবে।

বর্তমানে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে লাইফ সাপোর্টে আছেন কবির হোসেন। গত সোমবার বিকেলে লাশ বহনকারী বিমানবাহিনীর বিশেষ বিমানে করে দেশে আনা হয় কবির হোসেনকে। এরপর থেকে ঢাকা মেডিকেলের বার্ন ও প্লাস্টিক সার্জারি ইউনিটে ভর্তি আছেন তিনি।

কবির হোসেনর গ্রামের বাড়ি মাদারীপুরের শিবচরের মাঝের চরে। পরিবার নিয়ে তিনি ঢাকার উত্তরখানে থাকতেন।

কবির হোসেনের স্ত্রী হেনা কবির জানান, তার স্বামী কসমেটিকস ব্যবসা করতেন। ব্যবসার কাজে তিনি নেপাল গিয়েছিলেন। সেখান থেকে ১৪ মার্চ দেশে এসে ১৬ মার্চ তার থাইল্যান্ড যাওয়ার কথা ছিল। কবির হোসেনের এক মেয়ে ও দুই ছেলে।

গত ১২ মার্চ নেপালে ইউএস-বাংলা এয়ারলাইন্সের উড়োজাহাজটি বিধ্বস্তের ঘটনায় আহত ১০ বাংলাদেশির মধ্যে বর্তমানে সাতজন ঢামেকে চিকিৎসাধীন। দুজনকে নেপাল থেকেই সিঙ্গাপুরে নেওয়া হয়। একজনকে পাঠানো হয় ভারতে।