শিশু সাহিত্যিক হাসানুর রহমান দেশর মাটিতে

বাপসইনিউজ: শিশু সাহিত্য ও সাংস্কৃতিক সংগঠন শিশু শিরি সাহিত্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা, যুক্তরাষ্ট্রস্থ সোহ্রাওয়ার্দী স্মৃতি পরিষদের সভাপতি, প্রবাসের অন্যতম বার্তা সংস্থা বাপস্নিউজ এর চেয়ারম্যান ও নিউইয়ার্কস্থ শিল্পী- সাহিত্যিক- সাংবাদিক গোষ্ঠী বনলতা’র প্রধান পরিচালক প্রবীণ শিশু সাহিত্যিক হাসানুর রহমান ও স্ত্রী পারভীন রহমান এক মাসকাল বাংলাদেশ সফরে গত ১৯ মাচ সোমবার কাতার এয়ারলাইন্স যোগে নিউইর্য়ক হতে ঢাকা রওনা হয়েছেন।খবর বাপসনিঊজ।

এক মাসকাল বাংলাদেশ অবস্থানকালীন সময়ে হাসানুর রহমান কিছু সেমনার ও সভায় যোগদান করবেন এবং নিজ প্রতিষ্ঠিত শিশু সাহিত্য ও সাংস্কৃতিক সংগঠন শিরি শিশু সাহিত্য কেন্দ্রের ঢাকা কেন্দ্রীয় কমিটির পর্যালোচনা সভায় সভাপতিত্ব করা ছাড়াও বাংলাদেশের কয়েকজন বিশিষ্ট সাংবাদিক, সাহিত্যিক ও কলামিষ্টের সাথে সৌজন্য সাক্ষাৎকারে মিলিত হবেন।

তিনি নাটোর জেলার সিংড়া উপজেলার অন্তর্গত নিজ গ্রাম লালোরে তাঁর অকাল প্রয়াত মা দৌলতুন নেসা শিরি’র স্মরণে স্থাপতি স্মৃতি সৌধের ফলক পরিদর্শন করবেন। সময় সাপেক্ষে নাটোর প্রেসক্লাব ও পরিদর্শন করবেন।

উল্লেখ্য, নাটোরের “মা শিরি” নামে অভিহিত তাঁর মা প্রয়াত দৌলতুন নেসা শিরি একজন মমতাময়ী মা হিসেবে তাঁর সময়ে এলাকায় সর্বজন শ্রদ্ধেয় মহিলা ছিলেন। হাসানুর রহমান ও স্ত্রী পারভীন রহমান এপ্রিল শেষ সপ্তাহে নিউইর্য়ক ফিরে আসবেন বলে আশা করা যায়।

প্রিন্স, ঢাকা