রাবির চারুকলায় দিনব্যাপী শিল্পকর্ম প্রদর্শনী

রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের ২০তম ব্যাচ জাগ্রত কুঁড়ি’র উদ্যোগে দিনব্যাপী শিল্পকর্ম প্রদর্শনীর আয়োজন করা হয়েছে। মঙ্গলবার চারুকলা প্রাঙ্গণে এ প্রদর্শনীর উদ্বোধন করেন অনুষদের মৃৎশিল্প ও ভাস্কর্য বিভাগের অধ্যাপক মোস্তফা শরীফ আনোয়ার।

প্রদর্শনীতে শিক্ষার্থীদের প্রায় ৭৫টি শিল্পকর্ম প্রদর্শিত হয়। বিকেলে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে দিনব্যাপী এ আয়োজনের সমাপনী অনুষ্ঠিত হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সহকারী প্রক্টর হুমায়ুন কবির, চিত্রকলা, প্রাচ্যকলা ও ছাপচিত্র বিভাগের অধ্যাপক ঋতেন্দ্র কুমার শর্ম্মা, অধ্যাপক সুশান্ত কুমার অধিকারী, গ্রাফিক ডিজাইন, কারুশিল্প ও শিল্পকলার ইতিহাস বিভাগের অধ্যাপক ড. বিলকিস বেগম প্রমুখ।

শিল্পকর্ম প্রদর্শনের দর্শনার্থীরা বলেন, এ ধরনের প্রদর্শনীর মাধ্যমে একজন শিক্ষার্থীর কাজের দক্ষতা বৃদ্ধি পায়। এই শিল্পগুলোর পেছনে থাকে এক একটি গল্প। শিল্পকর্মের প্রতি শিক্ষার্থীদের আরও বেশি আগ্রহী করে তুলতে এ প্রদর্শনী যথেষ্ট ভূমিকা রাখবে বলে এ সময় অতিথিরা আশাবাদ ব্যক্ত করেন। উদ্বোধন শেষে তারা শিক্ষার্থীদের শিল্পকর্মগুলো প্রদর্শন করেন।

প্রিন্স, ঢাকা