মাদ্রিদে গ্রেটার সিলেট অ্যাসোসিয়েশনের সাধারণ সভায় নৈশভোজ

মাদ্রিদ, স্পেন প্রতিনিধি: স্পেনে বসবাসরত বৃহত্তর সিলেটের এক মাত্র সংগঠন গ্রেটার সিলেট অ্যাসোসিয়েশনের এক সাধারন সভা ও নৈশভোজ অনুষ্ঠিত হয়েছে। গতকাল মঙ্গলবার (২০ মার্চ) স্পেনের রাজধানী মাদ্রিদের বাংলা টাউনে রাত ৯টায় এই উন্মুক্ত সাধারন সভা ও নৈশভোজ অনুষ্ঠিত হয়। সভায় সভপতিত্ব করেন গ্রেটার সিলেট অ্যাসোসিয়েশনের সভাপতি লুৎফুর রহমান। আমন্ত্রিত অতিথিদের পাশাপাশি বিপুল সংখ্যক সিলেট প্রবাসী অংশগ্রহণ করেন। তাদের সমাগমে মুখরিত হয়ে ওঠে অনুষ্ঠানস্থল।

গ্রেটার অ্যাসোসিয়েশনের সাধারন সম্পাদক ইসলাম উদ্দিন পংকির চঞ্চালনায় বক্তব্য দেন বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেনের সাধারন সম্পাদক কামরুজ্জামান সুন্দর, বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেনের সাবেক সাধারন সম্পাদক কবি মিনহাজুল আলম মামুন, শাহজালাল লতিফিয়া ফুলতলী মসজিদের পরিচালক মাওলানা আসাদুজ্জামান রাজ্জাক, আমীলীগ নেতা শেখ আব্দুর রহমান, ব্যাবসায়ী আব্দুল কায়ুম মাসুক, খালিকুজ্জাম্মান কামাল, রাজনীতিবিদ সুহেল আহমেদ সামছু, বদরুল ইসলাম মাস্টার, খাইরুজজামান জামান, আহমেদ আছাদুর রহমান ছাদ, নাজমুল ইসলাম নাজু, সাংবাদিক শাহাজামাল, বকুল খান, সেলিম আলম,কবির আল মাহমুদ, মৌওলাঃ আবুতাহের মিছবাহ ,আমিনুল হক লুৎফুর, আবদুল কায়ুম সেলিম, ফয়জুর রহমান বড় ভাই, রমিজ উদ্দিন, হাবিব আলী, ছানুর মিয়া ছাদ, সোয়ান আহমেদ ও ইমন আসাদ প্রমুখ।

সভায় বক্তারা, সিলেটের সংস্কৃতির সুবাস বাংলাদেশ, ভারত ও ইউরোপসহ পৃথিবীর নানা দেশে ছড়িয়ে পড়েছে। দেশ ও কালের পরিবর্তন হলেও সিলেটিদের সৌহার্দ্য আর সম্প্রীতির বন্ধন ছিন্ন হয়নি। আর এই মর্মার্থ উপলব্ধি করেই আমাদেরকে কাজ করে যেতে হবে।এতে করে স্পেনে বেড়ে ওঠা আমাদের নতুন প্রজন্মের অনেকেই শিকড় সন্ধানে উৎসাহি হবে।

অনুষ্টানে সবাই স্পেনে বসবাসরত সিলেটবাসীর সমস্যা সমাধান, কমিউনিটিতে মেধা ও মননের চর্চা এবং সব দুর্যোগে একে অন্যের পাশে দাঁড়ানোর প্রত্যয় ব্যাক্ত করেন।

প্রিন্স, ঢাকা