রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠক

স্টাফ রিপোর্টার: জাতীয় সংসদের রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ৪২তম বৈঠক আজ কমিটির সভাপতি এ বি এম ফজলে করিম চৌধুরীর সভাপতিত্বে সংসদ ভবনে অনুষ্ঠিত হয়। কমিটির সদস্য রেলপথ মন্ত্রী মোঃ মুজিবুল হক, মোঃ সিরাজুল ইসলাম মোল্লা, মোহাম্মদ নোমান, ইয়াসিন আলী এবং বেগম ফাতেমা জোহরা রানী বৈঠকে অংশগ্রহণ করেন।

কমিটি ২৮ থেকে ৪০তম বৈঠকের সিদ্ধান্তসমূহের বাস্তবায়নের অগ্রগতি, ২০১৪ সাল হতে ফেব্রুয়ারি ২০১৮ সাল পর্যন্ত চ৬খাতে মোট ক্রয়কৃত ও ব্যবহৃত ডিজেল ইঞ্জিন ও স্পেয়ার পার্টস এর সর্বশেষ অবস্থা এবং বাংলাদেশ রেলওয়ের মেইনটেনেন্স এর আধুনিকায়ন সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়।

রেলওয়ের লাইন নির্মাণ, ক্যারেজ ক্রয়সহ রেলওয়ের যাবর্তী যন্ত্রাংশ ক্রয়ের ক্ষেত্রে গুণগতমান নিশ্চিত রাখার বিষয়ে মন্ত্রণালয়কে সুপারিশ করে কমিটি। নিরাপত্তা বিবেচনায় রেল স্টেশনগুলোতে স্ক্যানার মেশিন, সিসি ক্যামেরা স্থাপন, টিকিটিং ব্যবস্থায় আধুনিকায়ন এবং বাংলাদেশ রেলওয়ের যে সকল পদে মামলাজনিত কারণে নিয়োগ কার্যক্রম স্থগিত আছে সে মামলাগুলো দ্রুত নিষ্পত্তির লক্ষ্যে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য মন্ত্রণালয়কে সুপারিশ করা হয়।

রেলপথ মন্ত্রণালয়ের সচিব, বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালকসহ মন্ত্রণালয় ও জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাগণ বৈঠকে উপস্থিত ছিলেন।