মেসির জোড়া গোলে চেলসিকে উড়িয়ে শেষ আটে বার্সা

নিউজ ডেস্ক:  চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর চেলসি পরীক্ষায় ভালোভাবে উের গেলো বার্সেলোনা। আর্জেন্টাইন লিওনেল মেসির জোড়া গোলের সুবাদে ঘরের মাঠে ৩-০ গোলের জয় পেয়েছে আর্নেস্তো ভালভারদের শিষ্যরা।

বুধবার জয়ের ফলে দুই লেগ মিলিয়ে ৪-১ ব্যবধানে এগিয়ে শেষ আটে উঠেছে বার্সেলোনা। স্ট্যামফোর্ড ব্রিজে প্রথম পর্বে পিছিয়ে পড়ার পর শেষ দিকে মেসির গোলেই ১-১ সমতায় ফিরেছিল বার্সেলোনা।

ম্যাচের শুরুতেই অবিশ্বাস্য এক গোল করে দলকে এগিয়ে দেন লিওনেল মেসি। সুয়ারেজের পাস থেকে বল পেয়ে একদম বাইলাইনের কাছ থেকে ডানপায়ের শট নেন। গোলরক্ষকের দুপায়ে ফাঁক গলিয়ে বল জড়ায় চেলসির জালে। দ্বিতীয় গোল নিজেদের ভুলে হজম করে চেলসি। মাঝমাঠে থেকে বল নিয়ে মেসি দুইজনকে কাটিয়ে ডান দিকে দেম্বেলেকে পাস দেন। জোরালো শটে দূরের পোস্ট দিয়ে লক্ষ্যভেদ করেন ফরাসি ফরোয়ার্ড। বার্সেলোনার হয়ে এটাই তার প্রথম গোল।

৬৩তম মিনিটে ব্যবধান আরও বাড়িয়ে জয় প্রায় নিশ্চিত করে ফেলেন মেসি। সুয়ারেসের ছোট পাস পেয়ে দারুণ ক্ষিপ্রতায় ডি-বক্সে ঢুকে পড়েন। সঙ্গে লেগে থাকা ডিফেন্ডারদের কোনো সুযোগ না দিয়ে কোনাকুনি শটে আবার থিবো কর্তোয়ার দুপায়ের ফাঁক দিয়ে বল জালে পাঠান পাঁচবারের বর্ষসেরা ফুটবলার।

ইতোমধ্যেই কোয়ার্টার-ফাইনালে উঠেছে গত দুবারের চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ, গতবারের রানার্সআপ ইউভেন্তুস, লিভারপুল, ম্যানচেস্টার সিটি, সেভিয়া ও রোমা।