নেপালে বিমান বিধ্বস্ত হয়ে স্বামীসহ রুয়েট শিক্ষিকা আহত

রাবি প্রতিনিধি
নেপালের কাঠমুন্ডুর ত্রিভূবন আন্তজার্তিক বিমানবন্দরে বিধ্বস্ত হওয়া ইউএস বাংলা এয়ারলাইন্সের বিমানে আরোহী রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) শিক্ষিকা ইমরানা কবির হাসি ও তাঁর স্বামী রকিবুল হাসান আহত হয়েছেন। গত সোমবার বিমানটি বিধ্বস্ত হওয়ার পর তাদের উদ্ধার করে কাঠমুন্ডুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানা গেছে।

আহত ইমরানা কবির হাসি রুয়েটের কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক। তাঁর স্বামী রকিবুল ঢাকায় একটি বেসরকারী কোম্পানীতে চাকরি করছেন।

এবিষয়ে জানতে চাইলে রুয়েটের সহকারী ছাত্রকল্যাণ পরিচালক সিদ্ধার্থ শংকর সাহা বলেন, ‘ইমরানা কবির হাসির বাড়ী টাঙ্গাইলে এবং তাঁর স্বামীর বাড়ি সিরাজগঞ্জের চৌহালী উপজেলায়। বিধ্বস্ত হওয়া ইউএস বাংলা এয়ারলাইন্সের ওই বিমানে ইমরানা কবির হাসি ও তার স্বামী নেপালে যাচ্ছিলেন ছুটি কাটাতে। সেখানেই তাঁরা দূর্ঘটনার কবলে পড়েন। তাঁরা দুইজনই এখন আইসিইউতে ভর্তি আছেন।’

রুয়েটের উপাচার্য অধ্যাপক রফিকুল আলম বেগ বলেন, ‘ইমারানা কবির হাসি তাঁর স্বামী ঐ বিমানে চড়ে কাঠমুন্ডুতে ছুটি কাটাতে যাচ্ছিলেন। তাঁরা দুজনেই বিধ্বস্ত হওয়া ফ্লাইটে ছিলেন বলে তথ্য পাওয়া গেছে।’

ইমরানা কবির হাসি ২০১৪ সালে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগে অধ্যাপক হিসেবে এবং ২০১৭ সালের ৩০ এপ্রিল সহকারী অধ্যাপক হিসেবে যোগ দেন। তিনি ও তাঁর স্বামী রুয়েটের একই বিভাগের শিক্ষার্থী ছিলেন।