পানি সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠক অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার: দশম জাতীয় সংসদের পানি সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ৪২তম বৈঠক কমিটির সভাপতি রমেশ চন্দ্র সেনের সভাপতিত্বে আজ জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত হয়। কমিটির সদস্য একেএম ফজলুল হক, মোস্তাফিজুর রহমান চৌধুরী এবং অনুপম শাহজাহান জয়, পানি সম্পদ মন্ত্রী আনোয়ার হোসেন ও প্রতিমন্ত্রী মোহাম্মদ নজরুল ইসলাম বৈঠকে অংশগ্রহণ করেন।

বৈঠকে নদী ড্রেজিং নিয়ে বিস্তারিত আলোচনা হয় এবং বিগত সাত বছরে ৯শ’ কিলোমিটার নদী ড্রেজিং করা হয়েছে মর্মে মন্ত্রণালয়ের পক্ষ থেকে কমিটিকে অবহিত করা হয়। কমিটি সারাবছর ড্রেজিং কার্যক্রম অব্যাহত রাখার এবং আগামী মাসে খুলনায় পানি সম্পদ মন্ত্রণালয়ের কার্যক্রম সরেজমিনে পরিদর্শনের জন্য মন্ত্রণালয়কে ব্যবস্থা গ্রহণের সুপারিশ করে।

প্রধানমন্ত্রীর প্রতিশ্রæত কপোতাক্ষ নদের জলাবদ্ধতা দূরীকরণ প্রকল্প ইতোমধ্যে বাস্তবায়িত হয়েছে এবং পদ্মা নদীর ভাঙন হতে রাজশাহী মহানগরীর সোনাকান্দি হতে বুলনপুর পর্যন্ত এলাকা রক্ষা প্রকল্পের কাজ আগামী জুন মাসের মধ্যে সম্পন্ন করা হবে মর্মে মন্ত্রণালয়ের প্রকল্প পরিচালক কমিটিকে অবহিত করে। কমিটি নির্ধারিত সময়সীমার মধ্যে প্রকল্প কার্যক্রম সম্পন্ন করার জন্য মন্ত্রণালয়কে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সুপারিশ করে।

পানি সম্পদ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব, পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালক, মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তাগণ বৈঠকে উপস্থিত ছিলেন।