শ্রীলঙ্কায় পৌঁছেছে বাংলাদেশ দল

নিউজ ডেস্ক:  নিদাহাস ট্রফি ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে অংশ নিতে শ্রীলঙ্কায় পৌঁছেছে বাংলাদেশ ক্রিকেট দল। রবিবার দুপুর একটায় শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দর থেকে কলম্বোর উদ্দেশে রওনা হয় টাইগাররা। বাংলাদেশ সময় সন্ধ্যা ৬টার দিকে সেখানে পৌঁছেছেন তারা।

পাকিস্তান সুপার লিগে (পিএসএল) এ খেলা চার ক্রিকেটারের মধ্যে দায়িত্বপ্রাপ্ত অধিনায়ক মাহমুদউল্লাহ রাতে ঢাকা ফিরেন। দলের সঙ্গেই তিনি শ্রীলঙ্কার বিমান ধরেছেন। এর বাইরে পিএসএল-এ খেলা তামিম ইকবাল, মুস্তাফিজুর রহমান ও সাব্বির রহমান দুবাই থেকে সরাসরি কলম্বোতে দলের সঙ্গে যোগ দেবেন।

দেশ ছাড়ার আগে পেসার রুবেল হোসেন সাংবাদিকদের বলেন, ‘শেষ সিরিজটা আমাদের ভালো হয়নি। আশা করি শ্রীলঙ্কাতে আমরা ভালো করতে পারব। আমাদের প্রস্তুতি ভালো। আমরা ইতিবাচক মানসিকতা নিয়েই শ্রীলঙ্কা যাচ্ছি।’

নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান ইনজুরির কারণে খেলতে পারছেন না সিরিজে। তার জায়গায় যুক্ত হয়েছেন লিটন দাস। রুবেলও অনুভব করছেন সাকিবের অভাব। তিনি বলেন, ‘সাকিব ভাই আমাদের জন্য গুরুত্বপূর্ণ খেলোয়াড়। তিনি দলের সঙ্গে নেই। সবাইকে তাই বাড়তি দায়িত্ব নিতে হবে। সবাই বাড়তি সতর্ক থাকলে কিছুটা হলেও সাকিব ভাইয়ের অভাব পূরণ করা যাবে।’

শ্রীলঙ্কার ৭০তম স্বাধীনতা দিবস উপলক্ষে ভারত ও বাংলাদেশকে নিয়ে ত্রিদেশীয় সিরিজ আয়োজন করা হচ্ছে। আগামী ৬ মার্চ ভারত-শ্রীলঙ্কা ম্যাচ দিয়ে শুরু হবে এই সিরিজ। ৮ মার্চ বাংলাদেশ প্রথম ম্যাচ খেলবে ভারতের বিপক্ষে। ১৮ মার্চ ফাইনাল খেলার মধ্য দিয়ে শেষ হবে সিরিজ।

বাংলাদেশ: মাহমুদউল্লাহ (ভারপ্রাপ্ত অধিনায়ক), লিটন দাস, ইমরুল কায়েস, তামিম ইকবাল, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, মোস্তাফিজুর রহমান, নাজমুল হোসেন অপু, আরিফুল হক, রুবেল হোসেন, আবু হায়দার রনি, আবু জায়েদ রাহী, নুরুল হাসান সোহান, সাব্বির রহমান, তাসকিন আহমেদ, মেহেদী হাসান মিরাজ।