বিক্ষোভে উত্তাল শাবিপ্রবি

নিউজ ডেস্ক: জনপ্রিয় লেখক, শিক্ষাবিদ, অধ্যাপক ড.মুহম্মদ জাফর ইকবালের ওপর সন্ত্রাসী হামলায় আজ রোববার সকাল থেকে সাধারণ শিক্ষার্থীদের বিক্ষোভে উত্তাল হয়েছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি)। এ ছাড়া প্রতিবাদ জানিয়ে মানববন্ধন করেছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা।

রোববার সকাল সাড়ে ৯টার দিকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগার ভবনের সামনে মানববন্ধন কর্মসূচি পালন করে সাধারণ শিক্ষার্থীরা। মানবন্ধনের পর পর একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি পুরো ক্যাম্পাস প্রদক্ষিণ করে আবার কেন্দ্রীয় গ্রন্থাগার ভবনের সামনে পৌঁছায়। সেখানে অবস্থান নেয় শিক্ষার্থীরা। বিক্ষোভ মিছিলে সহস্রাধিক শিক্ষার্থী অংশ নেয়। পরে বেলা ১১টার দিকে মানববন্ধন করেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা।

বিক্ষোভে শিক্ষার্থীরা জাফর ইকবালের ওপর হামলার তীব্র নিন্দা জানিয়ে বিচার বিভাগীয় তদন্ত দাবি করেন।

এর আগে গতকাল শনিবার রাত ১২ টার দিকে মোমবাতি প্রজ্জলন করে ঘটনার প্রতিবাদ করে সাধারণ শিক্ষার্থীরা।

গতকাল শনিবার বিকেল ৫টা ৪০ মিনিটের দিকে বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে ইলেকট্রিকাল অ্যান্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং (ইইই) ফেস্টিভ্যালের সমাপনী অনুষ্ঠান চলার সময় জাফর ইকবালের ওপর হামলা চালানো হয়। ঘটনার পর পরই তাকে উদ্ধার করে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। পরে উন্নত চিকিৎসার জন্য আহত জাফর ইকবালকে ঢাকা সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি করা হয়।

এদিকে ঘটনার সময় হামলাকারী ফয়জুর রহমানকে আটক করে আইন শৃঙ্খলা বাহিনী। পরে শনিবার দিবাগত রাত ১২টার দিকে তার মামা ফজলুর রহমানকে আটক করে তারা। এ সময় উদ্ধার করা হয় একটি ল্যাপটপ। এ ছাড়া রোববার ভোর সাড়ে ৪টার দিকে সুনামগঞ্জের দিরাই উপজেলা থেকে হামলাকারী ফয়জুলের চাচা আবুল কাহারকে আটক করেছে র্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র্যাব)।