ড. কামালের সঙ্গে মির্জা ফখরুলের বৈঠক

নিউজ ডেস্ক : দুর্নীতি মামলায় কারাবন্দি খালেদা জিয়ার জামিন ও মামলার বিষয়ে পরামর্শ করতে বিশিষ্ট আইনজীবী ড. কামাল হোসেনের সঙ্গে বৈঠক করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মঙ্গলবার দুপুরে মতিঝিলের টয়োটা টাওয়ারে ড. কামালের চেম্বারে এ বৈঠক হয়।

বৈঠকে খালেদা জিয়ার মামলার প্রধান আইনজীবী আবদুর রেজাক খান ও আমিনুল ইসলাম এবং গণফোরামের নির্বাহী সভাপতি সুব্রত চৌধুরীও উপস্থিত ছিলেন।

বৈঠক শেষে মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাংবাদিকদের বলেন, ‘জামিনের শুনানি তো এখন আর নেই। বিচারিক আদালত থেকে নথি এলে আদালত আদেশ দেবেন। এ জন্য তিনি (ড. কামাল) মামলার নথিপত্র রেখেছেন।’

বৈঠকের বিষয়ে গণফোরামের নির্বাহী সভাপতি সুব্রত চৌধুরী বলেন, ‘বিএনপি মহাসচিবসহ কয়েকজন স্যারের কাছে (ড. কামাল) এসেছিলেন। স্যার এখন ফৌজদারি মামলা দেখেন না বলে তাদের জানিয়েছেন। তবে আইনগত কোনো সহযোগিতা যদি স্যারের পক্ষে করা সম্ভব হয় তাহলে তিনি করবেন বলে বিএনপি নেতাদের আশ্বস্ত করেছেন। ‘

তবে খালেদা জিয়ার পক্ষে আইনি লড়াইয়ের অনুরোধ ড. কামাল হোসেন প্রত্যাখ্যান করেছেন বলে বিভিন্ন অনলাইন গণমাধ্যমে যে খবর প্রকাশিত হয়েছে তাকে বানোয়াট বলে মন্তব্য করেছে বিএনপি।

এক সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী দাবি করেন, এ ধরনের তথ্য সঠিক নয়।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় গত ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেন আদালত। পরে আদালত থেকেই তাকে কারাগারে পাঠানো হয়। তিনি বর্তমানে পুরান ঢাকার কারাগারে আছেন।