দেশে মোবাইল গভর্ণনেন্স প্রযুক্তি চালু প্রক্রিয়াধীন : তথ্য ও যোগাযোগ প্রযুক্তি সচিব


মো. নজরুল ইসলাম, ময়মনসিংহ :

 

বিভাগীয় শহর ময়মনসিংহে তিনদিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা স্থানীয় জিমনেশিয়ামে শুরু হয়েছে। বৃহস্পতিবার সকালে মেলার আনুষ্ঠানিক উদ্বোধনকালে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সচিব সুবীর কিশোর চৌধুরী বলেন, সরকার ই-গভর্ণনেন্স প্রযুক্তিতে কাজ করছে, এরপর আমরা এম. গভর্ণনেন্স অর্থাৎ মোবাইল গভর্ণনেন্স প্রযুক্তি চালু করা হবে। যাতে মোবাইলের মাধ্যমে সরকারী নথি দেখা, সিদ্ধান্ত ও স্বাক্ষর দেয়ার প্রযুক্তিটি চালুর বিষয়টি ভাবছি।
তিনি বলেন সরকারের সকল সেবা স্বচ্ছ্বতার সাথে জনগণের দোরগোড়ায় পৌছে দেয়ার লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডিজিটাল বাংলাদেশ প্রতিষ্ঠিত করছেন।
জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে এক র‌্যালী বের হয়ে টাউনহলের মোড়ে জিমনেশিয়ামে গিয়ে শেষ হয়। পরে জিমনেশিয়ামে উদ্বোধনী আলোজচনা সভা জেলা প্রশাসক মোঃ খলিলুর রহমানের সভাতিত্বে অনুষ্ঠিত হয়। বক্তব্য রাখেন বিভাগীয় কমিশনার জি.এম সালেহ উদ্দিন, অতিরিক্ত বিভাগীয় কমিশনার মোঃ মোজাম্মেল হক, পুলিশ সুপার সৈয়দ নূরুল ইসলাম, মহানগর আওয়ামীলীগ সভাপতি এহতেশামূল আলম প্রমূখ। এ ছাড়াও অনুষ্ঠানে বিভাগীয় ও জেলা পর্যায়ের সরকারী ও বেসরকারী কর্মকর্তা, এনজিও প্রতিনিধি, শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন। মেলায় বিভিন্ন প্রতিষ্ঠানের ৪৪টি স্টল স্থান পেয়েছে।