কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ-এ ‘বিজনেস প্রসেস’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ-এর অফিস অব ব্র্যান্ড এ্যান্ড কমিউনিকেশন্সের উদ্যোগে ‘বিজনেস প্রসেস’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। সম্প্রতি ইউনিভার্সিটির অডিটোরিয়ামে অনুষ্ঠিত এ সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ-এর স্কুল অব বিজনেস-এর ডীন প্রফেসর উইলিয়াম এইচ. ডেরেঞ্জার। সেমিনার পরিচালনা করে ইউনিভার্সিটির চেয়ারম্যান সেক্রেটারিয়েট ও ইন্টারন্যাশনাল এ্যাফিলিয়েশন্স ডাইরেক্টর জনাব গোলাম শওকত হোসাইন। সাউথ পয়েন্ট স্কুল ও কলেজের শিক্ষক ও শিক্ষার্থীরাও এ সেমিনারে অংশগ্রহন করে।

সেমিনারের মূল উদ্দেশ্য ছিল শিক্ষার্থীদেরকে ব্যবসা প্রক্রিয়া ও চলমান ঘটনাসমূহ পর্যবেক্ষণ এবং করণীয় বিষয় সম্পর্কে প্রাথমিক ধারণা দেওয়া। একই সাথে শিক্ষার্থীদের কর্মদক্ষতার বিকাশ ও দক্ষতা ব্যবহার করে নিজস্ব কর্মক্ষমতা অর্জনে যোগ্য করে গড়ে তোলার জন্য করনীয় বিষয়ক সম্পর্কে গুরুত্ব দেওয়ার মানসিকতা সৃষ্টি করা। সেমিনারের মূল বক্তব্যে প্রফেসর উইলিয়াম বলেন, বিজনেস প্রসেস একটি কাঠামো যা একজন ব্যক্তিকে তার সামাজিক অবস্থান তৈরি করে দেয়। কর্মদক্ষতার মাধ্যমে কিভাবে প্রয়োজনীয় কাজ শেখা ও পরিচালনা করা যায় সে বিষয়গুলোর সমষ্টিগত প্রক্রিয়াই হচ্ছে বিজনেস প্রসেস। আর এ প্রক্রিয়ায় একজন মানুষকে নিরাপদ ও স্বাস্থ্যকর জীবন যাপনে ব্যবহার করতে পারে।

সেমিনারে কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ-এর অফিস অব ব্র্যান্ড এ্যান্ড কমিউনিকেশন্সের ডাইরেক্টর জনাব মাহবুবুল করিম শাহীনসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।