“আমরা”র অনন্য সম্মাননা

বাংলাদেশের প্রথিতযশা টেকনোলজী প্রতিষ্ঠান “আমরা কোম্পানিয” পঞ্চমবারের মতো এশিয়া মহাদেশের সেরা প্রতিষ্ঠান হিসেবে এমপ্লইয়ী ব্র্যান্ড এ্যাসোসিয়েশন (ই.বি.এ.) এবং টাইম এসেন্ট কর্তৃক যৌথভাবে আয়োজিত বিশ্ব মানব সম্পদ কংগ্রেসে ৪টি পুরস্কার পেয়েছে। আমরা কোম্পানিয বাংলাদেশের প্রথম প্রতিষ্ঠান হিসেবে ২০১৭ সনের “বেস্ট লীডারশীপ ডেভেলপমেন্ট প্রোগ্রাম অফ দ্যা ইয়ার” পুরস্কার জয় করে নেয়।

উল্লেখ্য, এই সম্মাননা এশিয়া প্যাসিফিক অঞ্চলের প্রতিষ্ঠানগুলোর মধ্যে কর্মী উন্নয়নে সচেষ্ট, যোগ্য নেতৃত্ব নিশ্চিতকরণে মনোযোগ এবং বিভিন্ন সেবামূলক কর্মকান্ডে অংশগ্রহণ -এই তিন সূচকে অগ্রগামী প্রতিষ্ঠানসমূহের মধ্যে সেরা প্রতিষ্ঠানকেই দেয়া হয়।

পাশাপাশি আমরা কোম্পানিয-এর গ্রুপ সিপিও (চীফ পিপল অফিসার) জনাব অজেয় রোহিতাশ্ব ~আল কাযী ওয়ার্ল্ড এইচ.আর. কংগ্রেস এবং সি.আর.ও. প্রদত্ত তিনটি পুরস্কার অর্জনের অসামান্য কৃতিত্বপ্রাপ্ত হন। জনাব অজেয় একাধারে “হান্ড্রেড টপ এইচ.আর. টেক মাইন্ডস”, “হান্ড্রেড টপ গ্লোবাল এইচ.আর. মাইন্ডস” এবং “এইচ.আর. স্টার এ্যাওয়ার্ড” জয় করেন। পুরস্কারগুলো যথাক্রমে প্রযুক্তির সাথে মানব সম্পদ-এর সেতুবন্ধন, চতুর্থ শিল্প বিপ্লব-এর সাথে বর্তমান মানব সম্পদ তত্ত্বের সাযুজ্যতা এবং বাংলাদেশের মানব সম্পদ উন্নয়নের পেশাগত জগতে অনবদ্য অবদানের জন্য প্রদান করা হয়। জনাব অজেয় বাংলাদেশের যুব সমাজের পেশাগত দক্ষতা বৃদ্ধির জন্য অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন। ফলস্বরূপ বিগত ৫ বছরে তিনি ১২টি আন্তুর্জাতিক পুরস্কার অর্জন করেছেন এবং ২০১৮ সনে বিশ্ব মানব সম্পদ কংগ্রেসের উপদেষ্টা পরিষদের অন্যতম উপদেষ্টা হিসেবে নির্বাচিত হন।

বিগত কয়েক বছর ধরে “আমরা” স্বীয় মানব সম্পদের মধ্যে নেতৃত্বের গুণাবলী বৃদ্ধিতে সচেষ্ট। যারই ফলশ্রুতি হিসেবে আমরা কোম্পানিয-এর মানব সম্পদ বিভাগ “লিডিং দ্যা আমরা ওয়ে” নামক আভ্যন্তরীণ প্রশিক্ষণশালা আয়োজন করছে নিয়মিতভাবে। উল্লেখ্য যে, এই প্রতিষ্ঠানটি এর আগে ২০১৭ সনে “ওয়ার্ল্ড গ্লোবাল সি.এস.আর. এ্যাওয়ার্ড” অর্জন করে তাদের “বিলিভ ইন বাংলাদেশ” কর্মসূচীর জন্য। এছাড়া উক্ত প্রতিষ্ঠান এমপ্লইয়ী ব্র্যান্ড এ্যাসোসিয়েশন (ই.বি.এ.)-এর “এইচ.আর.এ্যাওয়ার্ড ২০১৬” এবং “ড্রিমস কোম্পানি টু ওয়ার্ক ফর এ্যাওয়ার্ড ২০১৬”-তে ভূষিত হয়।

ফেব্রুয়ারি ১৫ ও ১৬, ২০১৮তে এই এ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠানটি মুম্বাইয়ের তাজ ল্যান্ডস এন্ড হোটেলে অনুষ্ঠিত হয়।