দুই দেশের ১৬ শিল্পীর গান

নিউজ ডেস্ক: ‘এক নির্ঝরের গান’ এবার বেরিয়েছে ভারতের টাইমস মিউজিক থেকে। স্থপতি, গীতিকার ও সুরকার এবং চলচ্চিত্রনির্মাতা এনামুল করিম নির্ঝর তাঁর ‘এক নির্ঝরের গান’ প্রকল্পে নতুন ১৬টি গান প্রকাশ করেছেন। এবার আয়োজনের নাম দিয়েছেন ‘এপারের ৮ ওপারের ৮’। গানগুলোতে কণ্ঠ দিয়েছেন কিঞ্জল, অঙ্কন, সুদীপ্ত, জয়, প্রিয়ংবদা, সৌমদত্তা, মুন, লিমন, পিন্টু ঘোষ, ইমন, জয়িতা, রিয়াদ, মেহেদী ও গৌরব। সংগীতায়োজন করেছেন সৌরভ চক্রবর্তী, অর্ক সুমন, অনম বিশ্বাস, রোকন ইমন, লাবিক কামাল গৌরব, রেজাউল করিম লিমন, অটামনাল মুন ও রিয়াদ।

এবার ভালোবাসা দিবসে কলকাতা থেকে প্রকাশিত হয়েছে ‘এপারের ৮ ওপারের ৮’। এ ছাড়া অ্যালবামের গানগুলো শোনা যাচ্ছে জিপি মিউজিক, বাংলালিংক ভাইব এবং গানশালার ইউটিউব চ্যানেলে। এ উপলক্ষে গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় এনামুল করিম নির্ঝর রাজধানীর বনানীতে তাঁর গানশালার কার্যালয়ে এক আড্ডার আয়োজন করেন। এখানে তিনি বলেন, বাংলাদেশ ও ভারতের তরুণ ও নতুন সম্ভাবনাময় শিল্পীদের নিয়ে তিনি কাজ করছেন। এটা সব দিক থেকেই বড় চ্যালেঞ্জ। কিন্তু তিনি এই চ্যালেঞ্জ নিয়েছেন। আর এই শিল্পীদের কাছ থেকে বেশ সহযোগিতা পাচ্ছেন।

‘এপারের ৮ ওপারের ৮’ অ্যালবামের সব কটি গানের কথা ও সুর করেছেন এনামুল করিম নির্ঝর। বললেন, ‘গানগুলোতে নিজস্ব ভাবনা ফুটিয়ে তোলার চেষ্টা করেছি। শ্রোতারা শুনলেই সেটা বুঝতে পারবেন।’