ওসিকে প্রত্যাহারের নির্দেশ হাইকোর্টের

নিউজ ডেস্ক: পুলিশ হেফাজতে থাকা এক ব্যক্তিকে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে সাজা দেয়ার ঘটনায় চট্টগ্রামের লোহাগাড়ার থানার ওসি মো. শাহজাহানকে প্রত্যাহারের নির্দেশ দিয়েছে হাইকোর্ট। বিচারপতি সৈয়দ মোহাম্মদ দস্তগীর হোসেন ও বিচারপতি মো. আতাউর রহমান খানের হাইকোর্ট বেঞ্চ সোমবার এ আদেশ দেন।

আর নিঃশর্ত ক্ষমা প্রার্থনা ও ভবিষ্যতে সতর্ক থাকার অঙ্গীকার করায় নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহবুব আলম, লোহাগাড়া থানার এসআই হেলাল খান ও ওয়াসিম মিয়াকে রুল নিষ্পত্তি না হওয়া পর্যন্ত ব্যক্তিগত হাজিরা থেকে অব্যাহতি দেয়া হয়েছে।

দুই পুড়িয়া গাঁজা পাওয়ার অভিযোগে ৮ মাসের সাজাপ্রাপ্ত বেলাল উদ্দিন রিট আবেদনটি দায়ের করেন। আদালতে আবেদনকারীর পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট মনজিল মোরসেদ। ওই চারজনের পক্ষে আইনজীবী ছিলেন ব্যারিস্টার মওদুদ আহমদ, আব্দুল মতিন খসরু। সঙ্গে ছিলেন আইনজীবী ফারজানা শারমিন ও আইনজীবী মকবুল আহমেদ।

অ্যাডভোকেট মনজিল মোরসেদ বলেন, তারা ঘটনা স্বীকার করে নিয়ে নিঃশর্ত ক্ষমা চেয়েছেন। এরপর শুনানি শেষে আদালত ভবিষ্যতে ম্যাজিস্ট্রেটকে মোবাইল কোর্ট বসানোর সময় সতর্ক থাকতে বলেছেন। আর লোহাগাড়ার ওসিকে প্রত্যাহার করার নির্দেশ দিয়েছেন।