বাংলাদেশ অসাম্প্রদায়িক চেতনার দৃষ্টান্ত: স্পিকার

স্টাফ রিপোর্টার: স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ছিল সোনার বাংলাদেশ হবে শান্তি ও সম্প্রীতির দেশ। তিনি জাতি, ধমর্, বর্ণ নির্বিশেষে সকলকে এ শান্তি ও সম্প্রীতির বন্ধন অটুট রাখার আহ্বান জানান।

তিনি সোমবার ঢাকার মানিক মিয়া এভিনিউস্থ রাজধানী উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে বাংলাদেশ জাতীয় সংসদ আয়োজিত সারস্বতোৎসব অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তৃতাকালে এ আহ্বান জানান।

স্পিকার ড. শিরীন শারমিন এমপি বলেন, বাংলাদেশ অসাম্প্রদায়িক চেতনার একটি উজ্জ্বল দৃষ্টান্ত । ধর্ম যার যার অনুষ্ঠান সবার এ মূলমন্ত্রে দীক্ষিত হয়ে সকলকে মুক্তিযুদ্ধের চেতনায় ঐক্যবদ্ধ থাকার আহবান জানান তিনি।

এ সময়ে স্পিকার প্রথিতযশা দেশ বরেণ্য শিল্পীদের পরিবেশিত সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়া, মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রী নারায়ন চন্দ্র চন্দ, খালিদ মাহমুদ, বাহাউদ্দিন নাসিম, মনোরঞ্জন শীল গোপাল, স্বপন ভট্টাচার্য, পঞ্চানন বিশ্বাস, সুকুমার রঞ্জন ঘোষ, মোঃ মনিরুল ইসলাম, অনুপম জয়, পঙ্কজ নাথ ও কাজী রোজী এমপি, ভারতের হাইকমিশনার হর্ষবর্ধণ শ্রিংলা এবং জাতীয় সংসদ সচিবালয়ের সিনিয়র সচিব ড. আব্দুর রব হাওলাদারসহ ঊর্ধ্বতন কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।