বেআইনি কাজে সম্পৃক্ত ব্যাক্তিকে প্রশ্রয় দেওয়া হবে না:নাহিদ

নিউজ ডেস্ক:  দুর্নীতির অভিযোগে গ্রেপ্তার নিজের ব্যক্তিগত কর্মকর্তা ও মন্ত্রণালয়ের উচ্চমান সহকারীর বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। সোমবার সচিবালয়ে নিজ দপ্তরের সামনে সাংবাদিকদের এ কথা জানান শিক্ষামন্ত্রী।

নিজের ব্যক্তিগত কর্মকর্তা মো. মোতালেব হোসেনের দুর্নীতি প্রসঙ্গে শিক্ষামন্ত্রী বলেন, ‘কেউ কোনো অন্যায়, দুর্নীতি বা ঘুষের মধ্যে জড়াবে না এরকম তো বলা আছেই। কিন্তু তারা এ ধরনের কাজে জড়িত এমন রিপোর্ট কেউ আমাদের দেয় নাই।’

গতকাল রোববার রাতে শিক্ষামন্ত্রীর পিও মোতালেব হোসেন এবং শিক্ষা মন্ত্রণালয়ের উচ্চমান সহকারী নাসিরউদ্দিনকে গ্রেপ্তার দেখায় পুলিশ। এর আগে তাঁরা ‘নিখোঁজ’ ছিলেন।

শিক্ষামন্ত্রী বলেন, কখনো কোনও অন্যায়কারী, ঘুষ খাওয়া, দুর্নীতির সঙ্গে সম্পৃক্ত, বেআইনি কাজের সঙ্গে সম্পৃক্ত কোনো লোককে প্রশ্রয় দেওয়া হবে না। ওই অপরাধে অপরাধী হলে চাকরিবিধি অনুসারে যে ব্যবস্থা আছে, সেটা নেওয়া হবে।

শিক্ষা মন্ত্রণালয়ের গ্রহণ ও বিতরণ শাখার উচ্চমান সহকারী নাসির উদ্দিন গত বৃহস্পতিবার দুপুর ২টার দিকে ’নিখোঁজ’ হয়েছিলেন। তিনি রাজধানীর খিলক্ষেত এলাকার লেকসিটি কনকর্ড টাওয়ারে সপরিবারে থাকেন। শিক্ষামন্ত্রীর মোতালেব শনিবার রাজধানীর বছিলায় নিজের নির্মাণাধীন ছয়তলা বাড়ির তদারক করতে গিয়ে নিখোঁজ হন।