প্রাণি সম্পদ সেবা সপ্তাহ উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

ঈশ্বরদী সংবাদদাতা: বাড়াবো প্রাণিজ আমিষ গড়বো দেশ স্বাস্থ্য মেধা সমৃদ্ধির বাংলাদেশ এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে ঈশ্বরদীতে প্রাণি সম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন হয়েছে। আজ সোমবার দুপুরে উপজেলা প্রাণি সম্পদ অধিদপ্তর আয়োজিত প্রাণি সম্পদ সেবা সপ্তাহ ২০১৮ উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ঈশ্বরদী উপজেলা চেয়ারম্যান মকলেছুর রহমান মিন্টু।

ঈশ্বরদী উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডাক্তার মোঃ মোস্তফা জামানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ঈশ্বরদী উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসরিন আক্তার, উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ আসাদুজ্জামান রিপন, মহিলা ভাইস মাহমুদা বেগম, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা কানিজ ফাতেমা।

এছাড়া আরও উপস্থিত ছিলেন, বাংলাদেশ কৃষক উন্নয়ন সোসাইটির কেন্দ্রিয় সভাপতি ও বঙ্গবন্ধু জাতীয় কৃষি পদক প্রাপ্ত কৃষক সিদ্দিকুর রহমান ময়েজ, জাতীয় কৃষক কিতাব মন্ডল, বঙ্গবন্ধু জাতীয় কৃষি পদক প্রাপ্ত কৃষক আমিরুল ইসলাম, বঙ্গবন্ধু জাতীয় কৃষি পদক প্রাপ্ত কৃষক এসএম রবিউল ইসলাম, বৈজ্ঞানিক কর্মকর্তা আশরাফুল ইসলাম, ইঞ্জিনিয়ার মাহফুজ উল মতিন, কৃত্রিম প্রজনন সভাপতি নুরুল ইসলাম, সহ-সাধারন সম্পাদক আব্দুল হান্নান খান, ডিপ্লোমা ইন এনিমেল হেলথ প্রোডাকশন কর্মকর্তা আব্দুল হাকিম, মতিয়ার রহমান, আব্দুল মান্নান, শরিফুল ইসলাম ও পোল্ট্রি খামারী জাহাবুল হক। এর আগে ঈশ্বরদী সাউথ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৬০০ জন শিক্ষার্থীকে একটি করে মুরগীর বয়েল ডিম প্রদান করা হয়। র‌্যালিটি উপজেলা চত্বর থেকে শুরু করে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে প্রাণি সম্পদ অফিসে এসে আলোচনা সভায় মিলিত হয়।

বক্তারা বলেন, নিরাপদ প্রাণিজ আমিষের প্রতিশ্রুতি সুস্থ সবল মেধাবী জাতি। হাঁস, মুরগী, ছাগল, ভেড়া, গরু, মহিষ পালনে আয় তুলনামূলক অনেক বেশি। পোল্ট্রি ও গরুর খামার করে ঈশ্বরদীর বেশ কয়েকজন চাষি জাতীয় পদকে ভূষিত হয়েছেন। আধুনিক পদ্ধতিতে হাঁস, মুরগী, ছাগল, ভেড়া, গরু, মহিষ পালন করে ঈশ্বরদীর চাষিরা ক্রমান্বয়ে সামনে এগিয়ে চলেছেন। খামারিরা ইতোমধ্যে তাদের খামারকে প্রসারিত করেছেন। ঈশ্বরদী উপজেলা প্রাণি সম্পদ অধিদপ্তরের কর্মকর্তা ও কর্মচারিরা চাষিদের সেবায় নিয়োজিত রয়েছেন। চাষিদের সার্বক্ষনিক পরামর্শ প্রদান করে যাচ্ছেন। প্রাণি সম্পদ অধিদপ্তরের পরামর্শ নিয়ে আধুনিক পদ্ধতিতে খামার করে অনেকে লাভবান হচ্ছেন।

প্রিন্স, ঢাকা