ছুটির দিনে রান্নাঘরে প্রধানমন্ত্রী

নিউজ ডেস্ক: রাষ্ট্রীয় কাজে ব্যস্ত থাকেন তিনি। তার পরও একটু সুযোগ পেলেই ছুটে যান রান্নাঘরে। শনিবার ছুটির দিনে গণভবনে এক পাকা রাঁধুনির ভূমিকায় নিজের ব্যক্তিগত রান্নাঘরে সময় কাটালেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সম্প্রতি দ্বিতীয়বার রাঁধুনির ভূমিকায় বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার দুটি ছবি ভাইরাল হয়েছে ফেসবুকসহ নানা সোশ্যাল মিডিয়ায়।  প্রধানমন্ত্রীর ডেপুটি প্রেস সেক্রেটারি আশরাফুল আলম খোকন ফেসবুকে ছবি দুটি শেয়ার করার পর শুরু হয় শেখ হাসিনার প্রতি সাধারণ মানুষের মুগ্ধতা প্রকাশ।

এর আগে ২০১৩ সালের জুলাইয়ে একমাত্র ছেলে, কম্পিউটার বিশেষজ্ঞ সজীব ওয়াজেদ জয়ের জন্মদিন উপলক্ষে নিজ হাতে পোলাও রান্না করেছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।সে সময় জন্মদিনে মায়ের রান্না পোলাও নিয়ে ফেসবুকে পোস্ট দিয়েছিলেন সজীব ওয়াজেদ। সেখানে তিনি লিখেছিলেন, ‘প্রধানমন্ত্রী আমার জন্য মোরগ-পোলাও রান্না করছেন।

আমি যত পোলাও খেয়েছি, তার রান্নাই সবচেয়ে সেরা।’ প্রধানমন্ত্রীর রাষ্ট্রীয় দায়িত্ব পালনের পাশাপাশি আওয়ামী লীগের সভানেত্রীর দায়িত্ব পালনের ভারও তাঁর ওপরই। তাই নানা অনুষ্ঠান ও দলীয় কাজে তাঁকে ব্যস্ত থাকতে হয়। এত কাজের মধ্যে নিজের বা পরিবারের জন্য সময় বের করাটা বেশ কঠিন। পছন্দের রান্না করার সময় পাওয়া তো আরও কঠিন। তবে সেই কঠিনকে সহজ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।