শীতার্তদের পাশে হৃদয়ে নাটোর ফাউন্ডেশন

নাটোর প্রতিনিধিঃ উত্তরাঞ্চলের অন্যতম শীত প্রধান জেলা নাটোরের হত দরিদ্র শীতার্তদের পাশে দাড়িয়েছে হৃদয়ে নাটোর ফাউন্ডেশন। সামাজিক ও সেচ্ছাসেবী এ সংগঠনটি জেলার বিভিন্ন স্থানে শীতবস্ত্র বিতরণ কর্মসূচী শুরু করেছে। অসহায় মানুষদের পাশে দাড়িয়ে ইতমধ্যে সংগঠনটি জেলার অন্যতম সংগঠন হিসেবে পরিচিতি লাভ করেছে।

বুধবার সদর উপজেলার একটি প্রত্যন্ত এলাকায় শীতবস্ত্র বিতরণ করেছে হৃদয়ে নাটোর ফাউন্ডেশন। এদিন ২৫টি পরিবারের শিশুদের শীতকালীন পোষাক দিয়ে সহায়তা করেছে সংগঠনটি। এদের মধ্যে অধিকাংশ শিশুই হত দরিদ্র ও এতিম। এসময় স্বেচ্ছাসেবী এ সংগঠনের সভাপতি নাজমুল ইসলাম, স্থানীয় জনপ্রতিনিধিসহ সংগঠনটির অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন। ইতমধ্যে অর্থ সংগ্রহ করে বিভিন্ন এলাকার দরিদ্রদের পাশে দাঁড়ানোর আয়োজন করেছে তারা। আগামী কয়েক দিনে জেলার অন্যান্য অঞ্চলে শীতার্তদের মাঝে তারা সহায়তা নিয়ে যাবে বলে জানা গেছে। এর আগে সংগঠনটির উদ্যোগে রোহিঙ্গা মুসলিম ও বণ্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ করা হয়েছে। আগামীতে দেশের দারিদ্র পীড়িত লোকদের পাশে দাড়ানোর অঙ্গিকার নিয়ে তারা কাজ করে যাচ্ছে।

সংগঠনের সভাপতি নাজমুল ইসলাম বলেন, ‘উত্তরবঙ্গের অন্যতম শীত প্রধান নাটোর জেলার জনগোষ্ঠির বৃহৎ অংশ দারিদ্রসীমার নিচে বাস করে। তীব্র শীতের হাত থেকে বাঁচতে এদের জন্য সরকারি সাহায্য খুবই অপ্রতুল। তাদেরকে হাড়কাঁপানো শীতের প্রকোপ থেকে রক্ষা করতে আমাদের এ ক্ষুদ্র প্রয়াস। এসময় তিনি এ উদ্যোগের সাথে সম্পৃক্ত সকলকে ধন্যবাদ জানিয়ে সমাজের বিত্তবানদের অসহায় শীতার্ত মানুষদের পাশে দাঁড়ানোর আহবান জানান।