শৈত্যপ্রবাহে ঠাকুরগাঁওয়ের জনজীবন বিপর্যস্ত

ঠাকুরগাঁও প্রতিনিধি : টানা শৈত্যপ্রবাহ ঘন কুয়াশা আর হিমেল হাওয়ায় তীব্র শীত জেঁকে বসেছে হিমালয়ের পাদদেশের জেলা ঠাকুরগাঁওয়ে। এতে বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন।

তীব্র শীতের ছোবলে বিপাকে পড়েছে সকল বয়স ও পেশার মানুষগুলো। তীব্র শীত উপেক্ষা করে কাজের সন্ধানে বেরিয়ে চরম দুর্ভোগে পড়েছেন কর্মজীবীরা। দরিদ্র মানুষ কাজে যেতে পারেনি। তারা খড়কুটো জ্বালিয়ে শীত নিবারণের চেষ্টা করছেন।

নিম্নবিত্ত ও মধ্যবিত্ত পরিবারের লোকজন কম দামে শীতবস্ত্র কিনতে হকার্স ও পুরাতন কাপড়ের মার্কেটে হুমড়ি খেয়ে পড়ছেন। সুযোগ পেয়ে বিক্রেতারা অতিরিক্ত দাম হাঁকিয়ে অধিক মুনাফা করছেন বলে অভিযোগ ক্রেতাদের।

ঘন কুয়াশায় ঠাকুরগাঁও শহরে অনেক বেলা অবধি রাস্তায় লোক বের হয়নি। যানবাহন কমে গেছে। যেসব যানবাহন চলাচল করেছে সেগুলো চলেছে হেডলাইট জ্বালিয়ে।

জেলা আব্দুল আউয়াল জানান, জেলা প্রশাসন এ পর্যন্ত সরকারি ভাবে ৩৪ হাজার কম্বল বিতরণ করা হয়েছে । শীঘ্রই আরও কিছু কম্বল আমরা পাব সেগুলো বিতরণ করা হবে।

তিনি বলেন, ‘অসহায় লোকজনকে বাঁচাতে শীতবস্ত্র বিতরণে সরকারের পাশাপাশি সমাজের বিত্তবানরা এগিয়ে আসবেন, এমন প্রত্যাশা দুস্থ, অসহায় মানুষের।’

প্রিন্স, ঢাকা