৪৭ জন থেকে নির্বাচিত রাজের সিনেমায় এই শিশুশিল্পী

নিউজ ডেস্ক: ‘যদি একদিন’ শিরোনামের নতুন ছবি নিয়ে আসছেন নির্মাতা মোহাম্মদ মোস্তফা কামাল রাজ। পরপর ঢাকা অ্যাটাক-খ্যাত অভিনেতা তাসকিন আহমেদ এবং সম্প্রতি সবাইকে নায়ক হিসেবে গায়ক ও ছোটপর্দার অভিনেতা তাহসানের নাম ঘোষণা দিয়ে চমকে দিয়েছেন।

তবে এবার সবার সামনে পরিচয় করিয়ে দিলেন ছবির আরেক আকর্ষণ। সিনেমার অন্যতম চরিত্রের জন্য নির্বাচিত শিশুশিল্পী রাইসার নাম প্রকাশ করলেন রাজ।

তৃতীয় শ্রেণিতে পড়ুয়া আফরিন শিখা রাইসা। মায়াবী চেহারার রাইসাই ‘যদি একদিন’ ছবির প্রাণ। তাকে ঘিরেই আবর্তিত হবে গল্প। রাইসার বয়স ৯। সে রাজধানীর আজিমপুর এলাকার গ্রিনলাইন স্কুলে। এর আগেও টুকটাক কাজ করলেও এটাই ওর সবচেয়ে বড় কাজ, এমনটাই জানালেন রাজ।

নির্মাতা বলেন, রাইসা অনেক মেধাবী একটি শিশু। তাকে ঘিরেই ছবির গল্প। এখন তাকে অনুশীলন করাচ্ছি। ইতোমধ্যে সে বাইসাইকেল চালানো শিখেছে। আরো বেশকিছু বিষয় রয়েছে সেগুলো করাচ্ছি। এই মুহূর্তেও সে আমার কাছে রয়েছে। ছবিতে তার ভূমিকা কী? এই প্রশ্নের জবাব এখন দেবো না। শুধু বলবো আমার ছবির সবচেয়ে ইমপোর্ট্যান্ট ক্যারেক্টার রাইসা।

রাজ আরো বলেন, চরিত্রটির নাম রুপকথা। এই চরিত্রে রাইসাকে বাছাই করেছি ৪৭ জনের মধ্য থেকে। সেটা ছিল বড় একটা প্রতিদ্বন্দ্বীতামূলক বাছাই প্রক্রিয়া। রুপকথার ফিল্মে বয়স ৭। আসছে ৬ জানুয়ারি থেকে মোস্তফা কামাল রাজের ছবি ‘যদি একদিন’র শুটিং শুরু হবে।