সাকিব–মুশফিক বর্ষসেরা টেস্ট একাদশে

নিউজ ডেস্ক: ক্রিকেটের জনপ্রিয় ওয়েবসাইট ক্রিকইনফোর বর্ষসেরা টেস্ট একাদশে জায়গা করে নিলেন বাংলাদেশ জাতীয় টেস্ট দলের সাবেক এবং বর্তমান অধিনায়ক।

২০১৭ সালে শ্রীলঙ্কা ও অস্ট্রেলিয়ার মত দলের বিপক্ষে দুটি টেস্ট জিতেছে বাংলাদেশ। দুই দলকেই প্রথমবারের মত বড় ফরম্যাটে হারিয়েছিল মুশফিক বাহিনী। বছরের শুরুতে নিউজিল্যন্ড সফর থেকে শুরু করে প্রায় প্রতিটি ম্যাচেই ব্যক্তিগত নৈপুণ্যে ভীষণ উজ্জ্বল ছিলেন সাকিব-মুশফিক।

নিউজিল্যান্ডের বিপক্ষে ২১৭ রানের ইনিংসটি দিয়ে সাকিবকে বিবেচনায় এনেছে ক্রিকইনফো। যদিও ওয়েলিংটনে অনুষ্ঠিত ম্যাচটিতে হেরেছিল বাংলাদেশ। ২০১৭ সালে সাকিব ৭ টেস্টে ৪৭.৫ গড়ে ৬৬৫ রান করেছেন, উইকেট নিয়েছেন ২৯টি।

অন্যদিকে ২০১৭ সালে ৫৪.৭১ গড়ে ৭৬৬ রানের পাশাপাশি ১২টি ক্যাচ ও ২টি স্টাম্পিং করেছেন মুশফিক। ওয়েলিংটনে নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্টে ১৫৯ রান করেছিলেন এই ডানহাতি ব্যাটসম্যান। ভারতের বিপক্ষে একমাত্র টেস্টেও করেছিলেন ১২৭ রান।

ক্রিকইনফোর বর্ষসেরা টেস্ট একাদশ: ডিন এলগার, ডেভিড ওয়ার্নার, চেতেশ্বর পূজারা, বিরাট কোহলি, স্টিভেন স্মিথ (অধিনায়ক), সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেটকিপার), নাথান লায়ন, কাগিসো রাবাদা, জেমস অ্যান্ডারসন ও নিল ওয়াগনার।