ছাত্রদলের ১৭৪ জনের বিরুদ্ধে মামলা

কুমিল্লা প্রতিনিধি: কুমিল্লায় পুলিশ ও ছাত্রদলের মধ্যে সংঘর্ষের ঘটনায় মহানগর যুবদলের সাধারণ সম্পাদক ও দক্ষিণ জেলা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক ইউসুফ মোল্লা টিপুসহ ১৭৪ জনের মামলা দায়ের করা হয়েছে। ছাত্রদলের ২৪ নেতাকর্মীর নাম উল্লেখ এবং অজ্ঞাতনামা ১৫০ জনের বিরুদ্ধে কুমিল্লা কোতয়ালি থানায় এসআই তপন কুমার বাকচী মামলাটি দায়ের করেন।

মঙ্গলবার রাতে মামলাটি দায়ের করা হলেও আজ বুধবার (৩ জানুয়ারী) বিকেলে মামলার বিষয়টি জানাজানি হয়।

পুলিশ জানায়, মঙ্গলবার রাতে মামলাটি করা হয়। মামলায় ছাত্রদল নেতা মো. আরিফকে প্রধান আসামী করা হয়েছে। অন্যান্য আসামীরা হলেন- ছাত্রদল নেতা মো. সোহাগ, মো. শাকিল, হেলাল আহমেদ, মহানগর নগর যুবদলের সাধারণ সম্পাদক ও দক্ষিণ জেলা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক ইউসুফ মোল্লা টিপু, কুমিল্লা দক্ষিণ জেলা ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি সাজ্জাদুল কবির সাজ্জাদ, ছাত্রদল নেতা আশিফ বিল্লাহ, মনির হোসেন, রুমান, ছাত্রদল নেতা অপু, ছাত্রদল নেতা ইসমাইল, বিল্লাল হোসেন, ছাত্রদল নেতা নুরুল আলম চৌধুরী নোমান, এনামুল হক সবুজ, ছাত্রদল নেতা সাইফ উদ্দিন টাকলা সাইফুদ্দিন, ছাত্রদল নেতা ইসমাইল, ছাত্রদল নেতা পাবেল, মহিউদ্দিন, নুরুন্নবী, শহীদুল ইসলাম ছোটন প্রকাশ কালা ছোটন, ছাত্রদল নেতা রাব্বী, ছাত্রদল নেতা ইকবাল, ছাত্রদল নেতা শুভ ও আজহার মিয়া। এছাড়াও এ মামলায় আরো ১৫০ জনকে অজ্ঞাতনামা আসামী করা হয়।

এ বিষয়ে কোতয়ালী থানার পরিদর্শক (তদন্ত) মো. সালা উদ্দিন মামলার সত্যতা নিশ্চিত করে বলেন, ঘটনার সময়ে গ্রেফতারকৃত ৫ ছাত্রদল কর্মীর বাইরে কাউকে গ্রেফতার করা যায়নি। তবে অন্যান্যদের গ্রেফতারে পুলিশের তৎপর রয়েছে।

উল্লেখ্য, গত সোমবার (১ জানুয়ারী) বিকেলে ছাত্রদলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কুমিল্লা নগরীর কান্দিরপাড়ে একটি মিছিল বের করে দক্ষিণ জেলা ও নগর ছাত্রদল। পুলিশ মিছিলে লাঠিচার্জ করায় পুলিশ ও ছাত্রদলের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এসময় পুলিশ ২৭ রাউন্ড ফাঁকা রাবার বুলেট ছোঁড়ে।

আটক করা হয় পাঁচজন ছাত্রদল কর্মীকে, আহত হয় ১৫-২০ নেতা-কর্মী। এতে পুলিশের পরিদর্শক, উপপরিদর্শক ও চারজন কনস্টেবলসহ ৬ পুলিশ আহত হয় বলে পুলিশ দাবি করা হয়।

প্রিন্স, ঢাকা