সম্মিলিত সামাজিক আন্দোলনের নতুন কেন্দ্রীয় কমিটি গঠন

সম্মিলিত সামাজিক আন্দোলনের ৪র্থ জাতীয় সম্মেলনের কাউন্সিল অধিবেশনে ১৩১ সদস্যবিশিষ্ট নতুন কেন্দ্রীয় কমিটি নির্বাচিত হয়েছে। নতুন কমিটির উপদেষ্টা নির্বাচিত হয়েছেন বিশিষ্ট শিক্ষাবিদ এমিরেটাস অধ্যাপক আনিসুজ্জামান। এছাড়া জিয়াউদ্দিন তারেক আলী সভাপতি এবং সালেহ আহমেদ সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

গতকাল রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটশন মিলনায়তনে এ সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনের উদ্বোধন করেন অধ্যাপক আনিসুজ্জামান। সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে সভাপতিত্ব করেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব রামেন্দু মজুমদার। এ অধিবেশনে সর্বসম্মতিক্রমে নতুন কেন্দ্রীয় কমিটি নির্বাচিত হয়। এছাড়াও ৩১ সদস্য বিশিষ্ট একটি কার্যনির্বাহী কমিটিও নির্বাচন করা হয়েছে।

নতুন কেন্দ্রীয় কমিটিতে প্রেসিডিয়াম সদস্য নির্বাচিত হয়েছেন পংকজ ভট্টাচার্য্য, রামেন্দু মজুমদার, ডা. সারওয়ার আলী, অধ্যাপক সৈয়দ আনোয়ার হোসেন, এ্যাড. সুলতানা কামাল, রাশেদা কে চৌধুরী, অধ্যাপক আজিজুর রহমান, অধ্যাপক এম এম আকাশ, এ্যাড. রানা দাশগুপ্ত, এ্যাড. এসএমএ সবুর, সুকুমার দেব রায়, রাজিয়া সামাদ ডালিয়া, আব্দুল মোনায়েম নেহেরু, ডা. মোহাম্মদ মিজানুর রহমান, এ্যাড. অশোক সরকার, অধ্যাপক সারওয়ার মানিক, আব্দুল মতিন ভূঁইয়া, খুশী কবির, রোকেয়া কবির, নুরুর রহমান সেলিম, ডা. অসিত বরণ রায়, ডা. বাহারুল আলম, অধ্যাপক রোবায়েত ফেরদৌস এবং ড. সৈয়দ আব্দুল্লাহ আল মামুন চৌধুরী।

কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন এ কে আজাদ, সানোয়ার হোসেন সামছি, কাজী সালমা সুলতানা, হোসাইন আহমেদ তফছির এবং অধ্যক্ষ সিরাজুল ইসলাম। সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হয়েছেন বাপ্পাদিত্য বসু।

এছাড়া বিভাগীয় সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হয়েছেন সৈয়দ জাহিদুল ইসলাম মিলন (ঢাকা), এ্যাড. কানুরাম শর্মা (চট্টগ্রাম), নন্দলাল পার্সী (রাজশাহী), জাহাঙ্গীর আলম সবুজ (খুলনা), কাজী এনায়েত হোসেন শিবলু (বরিশাল), অধ্যক্ষ শাহ মোহাম্মদ রেজাউল ইসলাম (রংপুর) এবং স্বাধীন চৌধুরী (ময়মনসিংহ)।

কেন্দ্রীয় কমিটির সম্পাদকমণ্ডলীতে নির্বাচিতরা হলেন অর্থ সম্পাদক মামুনুর রশীদ, আন্তর্জাতিক সম্পাদক এ্যাড. পারভেজ হাশেম, আইন ও মানবাধিকার সম্পাদক মোতাহার আকন্দ, শিক্ষা প্রশিক্ষণ ও মানবসম্পদ সম্পাদক অলোক দাশগুপ্ত, প্রচার সম্পাদক সাজেদুল আলম রিমন, প্রকাশনা সম্পাদক মাসুদ মাযহার, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক মৌরিন সানজানা, নারী ও শিশু বিষয়ক সম্পাদক জিনাত আরা হক, কৃষি ও শ্রম বিষয়ক সম্পাদক আব্দুর রাজ্জাক, ছাত্র ও যুব বিষয়ক সম্পাদক অর্ণব দেবনাথ, পরিবেশ ও জলবায়ু বিষয়ক সম্পাদক ইয়াছরেমিনা বেগম সীমা, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক মঈনুল আবেদীন খান সুমন, তথ্য, গবেষণা ও যোগাযোগ প্রযুক্তি সম্পাদক ফাহমিনা কাশেম মিশু, সমাজসেবা সম্পাদক সুমন মিয়া এবং দপ্তর সম্পাদক বিপ্লব চাকমা।

এছাড়া ৭২ জন কেন্দ্রীয় কমিটির সদস্য নির্বাচিত হয়েছেন। এই কমিটি আগামী তিন বছর সংগঠনের দায়িত্ব পালন করবে।

প্রিন্স, ঢাকা