৬ লেন ফ্লাইওভারের উদ্বোধন ৪ জানুয়ারি

নিউজ ডেস্ক: ফেনীতে সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আগামী ৪ জানুয়ারি ফেনীর মহিপালে ১৮১ কোটি টাকা ব্যয়ে দেশের প্রথম ছয় লেন বিশিষ্ট ফ্লাইওভারের দ্বার উম্মোচন করবেন গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা।

এ প্রকল্পের নির্মাণ কাজ সেনাবাহিনীর ইঞ্জিনিয়ারিং কনস্ট্রাকশন বিভাগ নির্ধারিত সময়ের ৬ মাস আগেই শেষ করেছে। ফ্লাইওভারটি ঢাকা-চট্টগ্রাম মহা সড়কের অবিচ্ছেদ্য অংশ। সোমবার সকালে ফ্লাইওভারের উদ্বোধন কাজের প্রস্তুতি পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে মন্ত্রী একথা বলেন।

এ প্রকল্পে মোট ১৮১ কোটি ৪৮ লাখ টাকা ব্যয় হয়েছে বলে মন্ত্রী জানান। ফ্লাইওভারটি ৬৬০ মিটার দৈর্ঘ্যের ২৯০ মিটার র্যাম্প ও ১১টি স্প্যান রয়েছে। ওপরে ৬ লেইন ও নিচে ৪ লেন সার্ভিসসহ মোট ১০ লেনে যানবাহন চলাচল করতে পারবে।নোয়াখালী প্রতিনিধি ও কোম্পানীগঞ্জ সংবাদদাতা জানান, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, নোয়াখালীবাসীর দীর্ঘদিনের দুঃখ নোয়াখালী খাল পুনঃখনন ও সংস্কারের কাজ শুরু করা হবে। আগামী ৪ জানুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ খনন কাজের উদ্বোধন করবেন। গতকাল সোমবার জেলার কবিরহাট উপজেলার ধানসিঁড়ি ইউনিয়নে সেনাবাহিনীর প্রকৌশল বিভাগের কর্মকর্তাদের নিয়ে নোয়াখালী খাল পুনঃখনন কাজের স্থানসমূহ পরিদর্শনকালে এক পথসভায় তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, নোয়াখালী খাল পুনঃখনন ও সংস্কার কাজে ব্যয় ধরা হয়েছে ৩২৪ কোটি ৯৮ লাখ টাকা। দীর্ঘ ২৫ কিলোমিটার এ খাল পুনঃখননের কাজ বাস্তবায়ন করবে বাংলাদেশ সেনাবাহিনী। এ প্রকল্পের মধ্যে রয়েছে বামনী নদীতে ৭ কিলোমিটার ড্রেজিং ও একটি স্লুইসগেট নির্মাণ, নোয়াখালী ও মহিষমারা খালের স্লুইসগেট নির্মাণসহ সংযোগকৃত খালগুলোতে ড্রেজিং। ২০২১ সালের মধ্যে এ কাজ শেষ করা হবে।