অপহৃত জেলে উদ্ধার, দস্যু আটক

লক্ষ্মীপুর প্রতিনিধি: লক্ষ্মীপুরের রামগতির মেঘনা নদীতে ডাকাতির ঘটনায় ৪ জলদস্যুকে আটক করা হয়েছে। রোববার (২৪ ডিসেম্বর) সকালে কমলনগর উপজেলার মতিরহাট মাছঘাট থেকে তাদের আটক করা হয়। এসময় ডাকাতরা অপহরণ করে নেওয়া হওয়া ৫ জেলেকে উদ্ধার করা হয়েছে।

এরআগে শনিবার (২৩ ডিসেম্বর) রাতে রামগতির চরগজারিয়া এলাকার মেঘনা নদীতে মাছ শিকারে গেলে ৫টি ট্রলারে ডাকাতির ঘটনা ঘটে। ওইসময় ৫ জেলেকে অপহরণ করে নিয়ে যায় দস্যুরা। আটকরা হলেন, শাহ আলম, জামাল, তারেক ও শিপন। তারা সবাই সদর উপজেলার চর রমনী গ্রামের বাসিন্দা।

উদ্ধার হওয়া জেলে আনু মাঝি ও জুয়েল জানান, মাছ শিকারে গেলে হঠাৎ ১০-১২ জনের এক দল দস্যু তাদেরসহ ৫টি মাছ ধরার ট্রলারে আক্রমন করে। এসময়ট্রলার গুলোতে থাকা মাছ, জাল, সোলার প্যানেল, তেলসহ আনুমানিক ২০ লাখ টাকার বিভিন্ন সরঞ্জমাদি লুট নেয় তারা।

একই সঙ্গে তারাসহ ৫ জন জেলেকে অপহরণ করা হয়। পরে তাদের ব্যবহৃত মুঠোফোন থেকে পরিবারের কাছে ৫ লাখ টাকা মুক্তিপন দাবী করে দস্যুরা। মতিরহাট মাছঘাটে দস্যুরা ট্রলার থামিয়ে মাছ বিক্রি করতে আসলে লোকজনের উপস্থিতি টের পেয়ে চিৎকার করেন অপহৃতরা। এসময় স্থানীয়রা ৪ জলদস্যুকে আটক করে পুলিশ খবর দেয়। পরে পুলিশ গিয়ে তাদের আটক করে।

কমলনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আকুল চন্দ্র বিশ্বাস ঘটনার বলেন, ৪ জলদুস্যুকে আটক করা হয়েছে। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে।

প্রিন্স, ঢাকা