রাবিতে স্টুডেন্ট রাইটস অ্যাসোসিয়েশন সংগঠনের এর যাত্রা শুরু

রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) শিক্ষার্থীদের অধিকার আদায়ে ‘স্টুডেন্ট রাইটস অ্যাসোসিয়েশন’ (এসআরএ) নামে এক নতুন সংগঠন যাত্রা শুরু করেছে। আজ বৃহস্পতিবার বেলা ১১টায় কেন্দ্রীয় ক্যাফেটেরিয়ায় সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

‘শিক্ষার্থীদের অধিকার আদায়ে আমরা ব্রতী’ এই শ্লোগানকে সামনে রেখে যাত্রা শুরু করা সংগঠনটি ‘অলাভজনক, অরাজনৈতিক ও স্বেচ্ছাসেবী’ বলে দাবি করেছে। সংবাদ সম্মেলনে শিক্ষাবান্ধব পরিবেশ নিশ্চিতকরণ, সার্বিক নিরাপত্তা নিশ্চিতকরণ, শিক্ষা লাভের পথ সুগম করা, সহশিক্ষা কার্যক্রমকে গতিশীল করাসহ নয়টি উদ্দেশ্য ও লক্ষ্যের কথা বলা করা হয়েছে।

নবগঠিত সংগঠনটির আহ্বায়ক কেএএম সাকিব এবং সদস্য সচিব মো. ফজলে রাব্বী তমাল। কমিটির অন্যান্য সদস্যরা হলেন শিশির মাহমুদ, সাবিহা আলম মুন্নি, সারোয়ার সাব্বির, আকরাম হোসাইন, সাইদুল ইসলাম, শাহরিয়ার শুভ, আমানুল্লাহ আমান, জাভেদুল ইসলাম মনি, সাইদ সজল, মো. আবু বকর অন্তু, রিপন মাহমুদ, তাজরিন আহমেদ, সোহানুর রহমান এবং মিরাজ ইসলাম।

আহ্বায়ক কমিটির সদস্য সচিব মো. ফজলে হাসান তমাল এর সঞ্চালনায় উপদেষ্টা মন্ডলী হিসেবে উপস্থিত ছিলেন সহকারী প্রক্টর মো. রবিউল ইসলাম ও মো. শিবলী ইসলাম, আইন বিভাগের সহকারী অধ্যাপিকা ড. শাহিন জোহরা ও নতুন সংগঠনের সদস্যবৃন্দ।

জানা যায়, এই সংগঠনের সদস্য সংখ্যা বৃদ্ধি ও বিস্তৃত হলে পরবর্তীতে সভাপতি, উপদেষ্টমন্ডলী ও অন্যান্য পদবী নির্বাচনের মাধ্যমে গঠন করা হবে।

উল্লেখ্য, সংগঠনটি গত ১ ডিসেম্বর ২০১৭ থেকে নিজেদের কার্যক্রম শুরু করেছে। এ সংগঠনের অস্থায়ী কার্যালয় হিসেবে বর্তমানে শহীদ সোহরাওয়ার্দী হলের ১৮৪ নম্বর ব্যবহার করা হচ্ছে।

প্রিন্স, ঢাকা