বাংলাদেশের শ্রেষ্ঠ সম্পদ বঙ্গবন্ধু ও তার সুযোগ্য কন্যা

ময়মনসিংহ প্রতিনিধি: প্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. মোঃ মোজাম্মেল হক খান বাংলাদেশের শ্রেষ্ঠ সম্পদ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার সুযোগ্য কন্যা দেশরত্ন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন ইতিহাস বিকৃত করা যায় না। ইতিহাসকে ভুলে গেলে চলবে না।

ইতিহাসকে মনে রাখতে হয়। বঙ্গবন্ধুর ৭ মার্চের ঐতিহাসিক ভাষণের কারণে আজ ওয়ার্ল্ড হেরিটেজ পুরষ্কার পেয়েছে ৭ই মার্চের ভাষণ। জাতির জনক বঙ্গবন্ধু সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালী তা জরিপ করেছে বিবিসি। ড. মোঃ মোজাম্মেল হক খান আরো বলেন ‘ময়মনসিংহের ইতিহাস ও ময়মনসিংহের বিবরণ’ গ্রন্থটি যদি ময়মনসিংহ জেলা পরিষদ মুদ্রণ না করতো তাহলে বইটি সম্পর্কে আমরা অশিক্ষিত থেকে যেতাম।

জেলা পরিষদের সম্মেলন কক্ষে মঙ্গলবার দুপুরে ‘ময়মনসিংহের ইতিহাস ও ময়মনসিংহের বিবরণ’ গ্রন্থনা প্রকাশনা ও মোড়ক উন্মূচন অনুষ্ঠান ও সূধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে সিনিয়র সচিব ড. মোঃ মোজাম্মেল হক খান এসব কথা বলেন।

ময়মনসিংহ জেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক ইউসুফ পাঠানের সভাপতিত্বে ও জেলা পরিষদ সচিব এএইচএম লোকমান হোসেনের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ময়মনসিংহ কৃষি বিশ্ববিদ্যালয়ের উপচার্য প্রফেসর ড. মোঃ আলী আকবর, ময়মনসিংহ বিভাগীয় কমিশনার জিএম সালেহ উদ্দিন, ময়মনসিংহ রেঞ্চ ডিআইজি নিবাস চন্দ্র মাঝি, অতিরিক্ত বিভাগীয় কমিশনার মোঃ মোজাম্মেল হক, জেলা প্রশাসক মোঃ খলিলুর রহমান, পুলিশ সুপার সৈয়দ নূরুল ইসলাম। এছাড়াও শেরপুর জেলা প্রশাসক ড. মল্লিক আনোয়ার, জামালপুর জেলা প্রশাসক আহম্মদ কবির, ময়মনসিংহ পৌর মেয়র ইকরামুল হক টিটু, স্থানীয় সরকার পরিচালক আব্দুল হালিম সহ বিভাগ ও জেলা প্রশাসনের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের সি. সচিব ড. মোঃ মোজাম্মেল হক খান, কমিশানারের কার্যালয়ে বিভাগীয় পর্যায়ে এবং জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসনের কর্মকর্তা ও কর্মচারীদের সাথে পৃথক মতবিনিময় সভায় যোন দেন।

বিভাগীয় কমিশনারের কার্যালয়ে ফ্রন্টডেস্ক এবং জেলা প্রশাসনের কার্যালয়ের সাথে সৌন্দর্যমন্ডিত ডিসি গার্ডেন উদ্বোধন, জেলা প্রশাসকের কার্যালয়ের নিচতলায় আইসিটি ল্যাব উদ্বোধন করেন এবং নারী উদ্যোক্তাদের আইসিটি দক্ষতা উন্নয়ন শীর্ষক প্রশিক্ষণ কর্মশালায় যোগদান এবং দিগারকান্দায় বেগম রোকেয়া প্রশিক্ষণ কেন্দ্র পরিদর্শণ এবং এক মনোজ্ঞ সাংকৃতিক অনুষ্ঠানে যোগদান করেন ড. মোঃ মোজাম্মেল হক খান।

এসময় উপস্থিত ছিলেন ড. মোঃ মোজাম্মেল হক খানের সহধর্মিণী মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক সুলতানা রাজিয়া, ময়মনসিংহ বিভাগীয় কমিশনার জিএম সালেহ উদ্দিন, অতিরিক্ত বিভাগীয় কমিশনার মোঃ মোজাম্মেল হক, ময়মনসিংহ জেলা প্রশাসক খলিলুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক ) মোঃ মোহসীন উদ্দিন, বেগম রোকেয়া প্রশিক্ষণ কেন্দ্রের উপ-পরিচালক মোজাম্মেল হোসেন, সহকারী পরিচালক মোঃ মাহবুবুর রশিদ প্রমূখ।

প্রিন্স, ঢাকা