বর্ষসেরা সম্মাননায় আজমেরী

সুজানগর প্রতিনিধি: পাবনা জেলার সুজানগর উপজেলা পরিষদের সফল মহিলা ভাইস-চেয়ারম্যান বর্ষসেরা সম্মাননায় মনোনীত হয়েছে। তিনি সমাজসেবায় বিশেষ অবদানের জন্য আরজেএফ বর্ষসেরা সম্মাননা পদক এ মনোনীত হন।

আগামী ৩০ ডিসেম্বর ২০১৭ সকাল ১০ টায় বাংলাদেশ প্রেসকাউন্সিল মিলনায়তন ৪০, তোপখানা রোড, ঢাকায় রুর‌্যাল জার্নালিষ্ট ফাউন্ডেশন (আরজেএফ) আয়োজিত এক অনুষ্ঠানে তাঁকে এ পদক দেওয়া হবে। অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন, বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মোহাম্মদ মমতাজ উদ্দিন আহমেদ। এছাড়াও অনুষ্ঠানে দেশের বিশিষ্ট ব্যক্তিবর্গ অংশগ্রহণ করবেন। মঙ্গলবার বিকালে (১৯ ডিসেম্বর ২০১৭ ইং) আরজেএফ’র চেয়ারম্যান এস.এম জহিরুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

এদিকে জানাযায়, সুজানগর উপজেলা মহিলা ভাইস-চেয়ারম্যান আজমেরী সুলতানা পলি একজন সফল মানুষ। তিনি সুজানগর উপজেলা আওয়ামীলীগের মহিলা বিষয়ক সম্পাদিকা, বিশিষ্ট সমাজ সেবিকা ও নারীনেত্রী। তিনি সারা জীবন মানুষের কল্যাণে ও এলাকার উন্নয়নে কাজ করে যেতে চান। এ ব্যাপারে তিনি (আজমেরী সুলতানা পলি) বলেন, আমি সমাজসেবায় বিশেষ অবদানের জন্য আরজেএফ বর্ষসেরা সম্মাননা পদক এ মনোনীত হওয়ায় আনন্দিত। এ সম্মান আমার একার নয়, এ সম্মান সুজানগর উপজেলা বাসীর। এ সম্মাননা আমি সুজানগর বাসীকে উৎসর্গ করতে চাই।

তিনি আরও বলেন, এ সম্মাননা আমার কাজ ও ত্যাগের মূল্যায়ন বলে আমি মনে করি। কারণ আমি নানান ভাবে মানুষের সেবা করে যাচ্ছি ও এলাকার উন্নয়ন করে চলছি। ইতোমধ্যে আমি বিভিন্ন উন্নয়ন ও সেবা মূলক কাজ করে নজির সৃষ্টি করেছি। আর বিশেষ করে নারীদের হাতে কলমে শিক্ষা দিয়েছি, দিচ্ছি এবং ভবিষ্যতেও দিব। এছাড়া বাল্য বিবাহ বন্ধেও ব্যাপক ভূমিকা রেখেছি।

আমি দেশকে ভালোবাসী। তাই সর্বদা জনগণের পাশে থেকে তাদের জন্য ও এলাকার উন্নয়নে কাজ করে চলছি। এই কাজের ধারা অব্যাহত রাখতে চাই। আমি মানুষের কল্যাণের জন্য রাজনীতি করি। আর মানুষের কল্যাণ ও এলাকার উন্নয়ন করাই আমার জীবনের অন্যতম লক্ষ্য। আমি যার মাধ্যমে প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা’র স্বপ্ন বাস্তবায়ন ও ডিজিটাল বাংলাদেশ গড়তে সামনে এগিয়ে নিয়ে যাব। এছাড়া আমি দলীয় কর্মকান্ডে সক্রিয় ভূমিকা পালনের মাধ্যমে আওয়ামীলীগের সভাপতি জননেত্রী শেখ হাসিনা’র হাতকে আরও শক্তিশালী করার জন্য নিরলস ভাবে কাজ করে যাচ্ছি।

আর সুযোগ পেলে সেবার মান আরও বাড়াতে চাই। এ জন্য সকলের দোয়া ও আর্শিবাদ কামনা করছি।

এদিকে সুজানগর উপজেলা মহিলা ভাইস-চেয়ারম্যান আজমেরী সুলতানা পলি বর্ষসেরা সম্মাননায় মনোনীত হওয়ায় উপজেলার নানান শ্রেণীর পেশার মানুষ খুশি।

তাদের বিভিন্ন জনের সাথে আলাপকালে তারা বলেন, এলাকার উন্নয়নে ও মানুষের কল্যাণে ব্যাপক ভাবে কাজ করে চলছেন, মহিলা ভাইস-চেয়ারম্যান ও জনবান্ধব আজমেরী সুলতানা পলি। এছাড়া আরও বেশী বেশী কাজ করার চেষ্টা চালাচ্ছেন। তাই এলাকার ব্যাপক উন্নয়নের স্বার্থে মতো মানুষেরই প্রয়োজন। আমরা অতীতে তার সঙ্গে ছিলাম, বর্তমানে আছি ও ভবিষ্যতেও থাকবো।

আর ভবিষ্যতে তাকে আমরা আরও বড় স্থানে পেতে চাই। আর আমরা তার ও তার পরিবারের সদস্যদের দীর্ঘায়ু কামনা সহ তার আরও সাফল্য কামনা করছি।

প্রিন্স, ঢাকা